ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

দিনাজপুরে বিডিআর বিদ্রোহ মামলায় ২০ আসামির জামিন নামঞ্জুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-৩০ ৭:৪১:০৮ পিএম

দিনাজপুরের ফুলবাড়ী ৪০ রাইফেলস ব্যাটালিয়নের বিডিআর বিদ্রোহ মামলার ২০ আসামির জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

দিনাজপুর: দিনাজপুরের ফুলবাড়ী ৪০ রাইফেলস ব্যাটালিয়নের বিডিআর বিদ্রোহ মামলার ২০ আসামির জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার বিকেলে দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতে তাদের হাজির করে জামিনের আবেদন করা হলে আদালত তা নামঞ্জুর করেন।

আগামী ৩০ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য করা হয়েছে।

বিকেল ৩টার দিকে কড়া পুলিশী প্রহরায় জেলা কারাগার থেকে ৪০ রাইফেলস ব্যাটালিয়নের ডিএডি রফিকুল ইসলামসহ ২০ বিডিআর সদস্যকে আদালতে হাজির করা হয়। আসামীদের পে ৯ জন আইনজীবী জামিনের আবেদন করেন। বিচারক  সরকার মো. আবুল মনসুর আহমেদ শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করে আবারও তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। একই সঙ্গে অভিযোগ শুনানির পরবর্তী তারিখ ৩০ সেপ্টেম্বর ধার্য করেন।

উল্লেখ্য, অভিযুক্ত বিডিআর সদস্যদের বিরুদ্ধে সরকারি অস্ত্রাগারের গোলাবারুদ ক্ষতিগ্রস্ত করার ও সুশৃঙ্খল একটি বাহিনীর সুনাম নষ্ট করার অভিযোগ রয়েছে।

জানা গেছে, ২০০৯ সালের ২৫ ফেব্র“য়ারি ঢাকার পিলখানায় বিডিআর বিদ্রোহ শুরু হলে দিনাজপুরের ৪০ রাইফেলস ব্যাটালিয়নের ২০ জন অস্ত্রাগার থেকে অস্ত্র নিয়ে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে ভীতির সৃষ্টি করেন।
এ ঘটনায় ২০ জন বিডিআর সদস্যকে আসামি করে ওই বছরেরই ১১ মে রাষ্ট্রদ্রোহীতার মামলা করেন পুলিশ পরিদর্শক মাহমুদুল আলম।  মামলার পর ওই ২০ বিডিআর সদস্যের বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা জারি করা হয়। ১২ মে গ্রেপ্তার করে দিনাজপুর কারাগারে পাঠায় ফুলবাড়ী থানা পুলিশ।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-08-30 19:41:08