ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪২৬, ২১ জুন ২০১৯
bangla news

বঙ্গবন্ধুকে নিয়ে রচিত গ্রন্থের মোড়ক উন্মোচন    

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৬ ১:০৭:৫৮ পিএম
গ্রন্থের প্রকাশনা উৎসবে অতিথিরা-ছবি-জি এম মুজিবুর

গ্রন্থের প্রকাশনা উৎসবে অতিথিরা-ছবি-জি এম মুজিবুর

ঢাকা: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে অ্যালভীন দিলীপ বাগচী রচিত ‘বাঙলার স্থপতি ও আবার জন্মিতে চাহি’ গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গ্রন্থের মোড়ক উন্মোচন করেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। বঙ্গবন্ধুকে নিয়ে রচিত এ গ্রন্থ প্রকাশ করেছে কাকলী প্রকাশনী। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক  সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ও কাকলীর প্রকাশক মো. সেলিম উদ্দিনসহ লেখক, প্রকাশক ও আগত অতিথিরা। 

ড. আনিসুজ্জামান বলেন, বঙ্গবন্ধুর স্পর্শ অনুভব করেন বাগচী। তিনি ভবিষ্যতে আরও বই উপহার দেবেন। 

সভাপতির বক্তব্যে ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, আমরা ক'জন এরকম গবেষণা করে বই প্রকাশ করতে পেরেছি। বাগচীর এই গ্রন্থ কিভাবে আমরা দেখব বা সম্বোধন করবো, তা এ ক্ষুদ্র জ্ঞানে ধরে না। বাগচী একজন খাঁটি বঙ্গবন্ধু প্রেমিক। বঙ্গবন্ধু মানবতার যে শিক্ষা দিয়ে গেছেন, তা বাগচী আদর্শ হিসেবে ধারণ করতে পারেন। 

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
টিএম/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-16 13:07:58