ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news

ডিপ্লোমা নার্সদের ১৪ দফা দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৬ ১১:০২:১৪ এএম
ডিপ্লোমা নার্সদের মানববন্ধন-ছবি-জি এম মুজিবুর

ডিপ্লোমা নার্সদের মানববন্ধন-ছবি-জি এম মুজিবুর

ঢাকা: কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নার্সিং ডিপ্লোমা কোর্স বাতিলসহ ১৪ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন। 

শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সোয়া ১০টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল আইন-২০১৬ অনুযায়ী কারিগরি শিক্ষা বোর্ড  ডিপ্লোমা নার্সিং কোর্স পরিচালনার বৈধ কর্তৃপক্ষ হতে পারে না। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের একটি আইন বলবৎ থাকার পরেও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড চাতুরতার আশ্রয় নিয়ে ডিপ্লোমা ইন হেলথ টেকনোলজি (নার্সিং), ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার (নার্সিং) এবং ডিপ্লোমা ইন নার্সিং  টেকনোলজি নামে অসম্পূর্ণ ও বিতর্কিত কোর্স পরিচালনার জন্য ভিন্ন আরেকটি মন্ত্রণালয়ের অধীনে সাংঘর্ষিক  আইন প্রণয়ন করা সংবিধানসম্মত নয়। নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল ডিপ্লোমা স্টুডেন্ট ভর্তির ক্ষেত্রে যোগ্যতা এইচএসসি  ও নির্ধারিত জিপিএ থাকলেও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ক্ষেত্রে এসএসসি দেখানো হয়েছে। এই বৈষম্যমূলক নীতি মেনে নেওয়া হবে না। বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। 

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি সাদিয়া আক্তার, সাধারণ সম্পাদক মো. রাকিব হোসেন, কেন্দ্রীয় নেতা মো. মামুন মিয়া, একরামুল হক, সিফাত পাঠান ও আকাঈদ ইসলাম প্রমুখ। 

মানববন্ধনে রাজধানীর বিভিন্ন নার্সিং ইনস্টিটিউটের কয়েক শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
টিএম/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন :   মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14