ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় আগুনে পুড়ে ২৩ দিনের নবজাতকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
মাগুরায় আগুনে পুড়ে ২৩ দিনের নবজাতকের মৃত্যু দগ্ধ মাসুরা, ছবি: বাংলানিউজ

মাগুরা: মাগুরার মহম্মদপুরে আগুন লেগে সামিউল নামে ২৩ দিনের এক নবজাতক শিশু নিহত হয়েছে। এতে মাসুরা নামে আরেক শিশু দগ্ধ হয়েছেন।তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে উপজেলার সদর ইউনিয়নের রাইপুর পশ্চিমপাড়া গ্রামের নাজমুল মোল্লার বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মৃত শিশু নাজমুল মোল্লার ছোট ছেলে।

আগুনে নগদ ৫৫ হাজার টাকাসহ গবাদি পশু, ধান, পাট ছাড়াও আসবাবপত্র মিলিয়ে প্রায় তিন লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে জানা যায়, বাড়িতে ৬ বছর বয়সী মাসুরা ও মাত্র ২৩ দিন বয়সী নবজাতক সামিউলকে রেখে নাজমুল মোল্লার স্ত্রী পাশের বাড়িতে অবস্থানের সময়ে বাড়িতে আগুন লাগে।

স্থানীয়রা জানায়, বাড়িতে কোনো ব্যক্তির উপস্থিতি না থাকার কারণে এ হতাহতের ঘটনা ঘটেছে।

উপজেলা ফায়ার সার্ভিসের টিম লিডার মুস্তাইন হোসেন বাংলানিউজকে জানান, ঘরের ভেতর থাকা কেরোসিনের বাতি থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এছাড়াও ঘরে পাটবোঝাই থাকার কারণে ও ফায়ার সার্ভিস অফিস থেকে ৬ কিলোমিটার দূরত্বে হওয়ায় আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ সর্বোচ্চ হয়েছে।

ডা. নিলুফা ইয়াসমিন বাংলানিউজকে জানান, মাসুরার শরীরের দুই হাত, পিঠ, ঘাড়, হাঁটুসহ প্রায় ৩০ শতাংশ পুড়ে গেছে।

বাংলাদেশ সময়: ০৮৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।