ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news

চুরি যাওয়া গরুর সন্ধান দিল কুকুর!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৬ ৪:৪২:৩৪ এএম
কুকুর। ছবি-সংগৃহীত

কুকুর। ছবি-সংগৃহীত

কিশোরগঞ্জ: গৃহস্থের একটি গরু চুরি হয়েছিল। এরপর এক মাংস ব্যবসায়ীর দোকান থেকে ওই গরুর চামড়ার কানের অংশ নিয়ে গৃহস্থের বাড়িতে ফিরে আসে প্রভুভক্ত পোষা একটি কুকুর।

সেই কানের ‍অংশ থেকেই চিহ্নিত হয় গরুটি। কুকুরের এমন কাজে এলাকাজুড়ে তোলপাড়। 

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার সিদলা ইউনিয়নের চর বিশ্বনাথপুর গ্রামের এই ঘটনাটি কানাকানি হয়ে এখন এলাকার সবার মুখে মুখে। 

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) গভীররাতে ওই গ্রামের মধু মিয়ার একটি বড় ষাড় গরু চুরি হয়। শুক্রবার সকালে তার পোষা কুকুরটি গরুর একটি কান নিয়ে হাজির হয় বাড়িতে। এরপর ইশারা ইঙ্গিত করে কুকুরটি হোসেনপুর নতুন বাজারের মাংস ব্যবসায়ী খোকা মিয়ার দোকানে নিয়ে যায় তাকে। 

পরে সিদলা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন ও স্থানীয়দের উপস্থিতিতে উদ্ধার করা হয় চুরি যাওয়া গরুটির চামড়া। আর ঘটনার পর মাংস ব্যবসায়ী খোকা মিয়া গা ঢাকা দিয়েছেন। 

ইউপি চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন বাংলানিউজকে বলেন, গরুর চামড়া দেখেই মধু মিয়া তার চুরি হওয়া গরুটি চিহ্নিত করেছেন। দেশে কুকুরের এমন ঘটনা বিরল। মাংস ব্যবসায়ী খোকা মিয়ার সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

গরুর মালিক মধু মিয়া বাংলানিউজকে বলেন, গোয়াল ঘরে আমার পোষা কুকুরটি থাকতো। তবে কুকুরটি এভাবে এতো বড় উপকার করবে আমি ভাবতেই পারিনি।

হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হোসেন বাংলানিউজকে বলেন, গরু চুরির বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৪২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
এমআইএইচ/এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   কিশোরগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14