ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

ঢামেক হাসপাতালে সোহরাওয়ার্দীর আড়াইশ রোগী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৫ ১২:৩৪:৪৯ এএম
সোহরাওয়ার্দী থেকে রোগীদের ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ছবি: বাদল/বাংলানিউজ

সোহরাওয়ার্দী থেকে রোগীদের ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ছবি: বাদল/বাংলানিউজ

ঢাকা:  শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের আনুমানিক আড়াইশ রোগী চিকিৎসা নিচ্ছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে। ওই হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় এই রোগীদের ঢামেক হাসপাতালে এনে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১১টায় সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন  ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে এম নাসির উদ্দীন।

আগুন লাগার পর রোগীদের হাসপাতালের বাইরে রাখা হয়। ছবি: বাদল/বাংলানিউজতিনি বলেন, ঢামেক সবসময়ই চিকিৎসাসেবা গ্রহণকারীদের সেবা দিতে প্রস্তুত থাকে। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে একটি মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। যদিও সবার আন্তরিক চেষ্টায় অল্প সময়ের মধ্যেই আগুন নিয়ন্ত্রণ করা গেছে। তবে ঘটনার শুরুতেই স্বাস্থ্য অধিদফতর থেকে মেসেজ আসে, প্রস্তুত থাকুন। রোগী আসতে পারে।

‘কিছুদিন আগে আমরা ওয়ান স্টপ সার্ভিস চালু করেছি। যেখানে একই ছাদের নিচের সব ধরনের সেবা দেওয়া হয়। সোহরাওয়ার্দীর রোগীরা দ্রুত আমাদের এখানে এসে সেই ওয়ান স্টপ সার্ভিস পেয়েছেন। আনুমানিক আড়াইশ সেবাপ্রার্থী এই সেবা পেয়েছেন।’

পড়ুন>> স্টোররুম থেকে আগুনের সূত্রপাত: ফায়ার ডিজি
      >> সোহরাওয়ার্দী হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

একেএম নাসির উদ্দিন বলেন, রোগীদের মধ্যে দুই একজনকে জরুরি ও দ্রুত সেবা দিতে পারায় তাদের লাইফ সেভ করা গেছে। একজনকে জরুরি বিভাগেই আইসিইউ সেবা দেওয়া হয়েছে। আরো কয়েকজন বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন।

অ্যাম্বুলেন্সে করে রোগীদের ঢামেকসহ অন্যান্য হাসপাতালে নেওয়া হয়। ছবি: বাদল/বাংলানিউজএদিকে জরুরি বিভাগ ঘুরে দেখা যায়, বিভিন্ন বিভাগের অধ্যাপক, সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক, শিক্ষানবীশ চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মীরা সোহরাওয়ার্দীর রোগীদের সেবা দিচ্ছেন। তাদের সহায়তা করছেন অন্যান্যরা, মেডিকেল রিপোর্টাররাও সহায়তা করছেন।

সাংবাদিকদের সঙ্গে ব্রিফ করেন ঢামেক হাসপাতালের পরিচালক ডা. একেএম নাসির উদ্দিন। ছবি: বাংলানিউজবাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন ঢামেক শাখা সভাপতি মো. কামাল হোসেন পাটোয়ারী বাংলানিউজকে জানান, ঢামেকে সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে রোগী আসার সঙ্গে সঙ্গে প্রায় শতাধিক নার্স তাদের সেবা দেন। এখনও তাদের দেখভাল করছেন তারা। 

এর আগে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে হাসপাতালের একটি ভবনে আগুনের সূত্রপাত হয়। এতে রোগী ও স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯ 
এজেডএস/আরএম/

ক্লিক করুন, আরো পড়ুন :   আগুন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-15 00:34:49