ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশে কখনও সাম্প্রদায়িকতা স্থান পায়নি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
বাংলাদেশে কখনও সাম্প্রদায়িকতা স্থান পায়নি

হবিগঞ্জ: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, আমাদের দেশে কখনও সাম্প্রদায়িকতা স্থান পায়নি। আমাদের মধ্যে সাম্প্রদায়িকতা কৃত্রিমভাবে সৃষ্টি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে জেলা প্রশাসন আয়োজিত লোক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের মুক্তিযুদ্ধ একটি সাংস্কৃতিক বিপ্লব।

আমাদের অধিকার আদায়ের বিপ্লব যেমন স্বশস্ত্র বিপ্লব, তেমনি এটি একটি সাংস্কৃতিক বিপ্লব ছিল। মুক্তিযুদ্ধের মূল ভিত্তি ছিল অসাম্প্রদায়িক সমাজ। আমাদের লোক সংস্কৃতি অসাম্প্রদায়িক সমাজের ওপর ভিত্তি করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, প্রাণ গ্রুপের সিনিয়র ম্যানেজার প্রশাসন এহসানুল হাবীব।

এছাড়াও বক্তব্য রাখেন- অধ্যাপক নন্দলাল শর্মা, পাবলিক প্রসিকিউটর সিরাজুল হক চৌধুরী, বাউল কল্যাণ ফেডারেশন সভাপতি আতাউর রহমান সেলিম, অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।