ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

‘কোনো ব্যক্তি সরকারের চেয়ে প্রভাশালী নয়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৪ ৭:১৭:৪৫ পিএম
...

...

জাতীয় সংসদ ভবন থেকে: নদীর তীর দখলমুক্ত করতে যে উচ্ছেদ অভিযান চলছে তা থেকে পিছপা হওয়ার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, সরকারের চেয়ে প্রভাবশালী কোনো ব্যক্তি হতে পারে না। নদীর তীর দখলমুক্ত করার এই অভিযানে ব্যাপক মানুষের সমর্থন আছে। যে কাজ আমরা হাতে নিয়েছি তা থেকে পিছপা হওয়ার কোনো সুযোগ নেই।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য পীর ফজলুর রহমানের এক সম্পূরক প্রশ্নের উত্তরে খালিদ মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

জাসদের সভাপতি ও সাবেক মন্ত্রী হাসানুল হক ইনুর এক সম্পূরক প্রশ্নের উত্তরে নৌপরিবহন প্রতিমন্ত্রী আরো বলেন, গত ১০ বছরে শেখ হাসিনার সরকার সব সেক্টরেই মহাপরিকল্পনা করে উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ নদীমাতৃক দেশ। স্বাধীনতার পর বঙ্গবন্ধু নৌপরিবহন মন্ত্রণালয় গঠন করেন। ভারত থেকে ড্রেজার এনে নদী খনন কাজ শুরু করেন। বঙ্গবন্ধুকে হত্যার পর আর কেউ নদী রক্ষায় কোনো উদ্যোগ নেয়নি। নদী মরে গেছে। নদীমাতৃক দেশ বাংলাদেশ কিন্তু আমরা নৌ সেক্টরকে আন্তর্জাতিক ক্ষেত্রে তুলে ধরতে পারিনি। আমরা নৌ সেক্টরকে শুধু জাতীয়ভাবে নয়, আন্তর্জাতিক পর্যায়ে যুক্ত করার পরিকল্পনা নিয়েছি। আগামী ৫ বছরে নৌ সেক্টর আমাদের জাতীয় অর্থনীতিতে বিশাল ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯ 
এসকে/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-14 19:17:45