ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে ব্যতিক্রমী আয়োজনে ভালোবাসা দিবস!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
ফেনীতে ব্যতিক্রমী আয়োজনে ভালোবাসা দিবস!

ফেনী: ভালোবাসতে দিনক্ষণ লাগে না, নেই কোনো স্থান-কাল-পাত্রের ভেদাভেদ। ভালোবাসা সবার জন্য উন্মুক্ত। মন থেকে কাউকে ভালোবাসা নিবেদন করতে নির্দিষ্ট দিনের প্রয়োজন হয় না। তারপরও বিশ্ব ভালোবাসা দিবস সমাজের প্রত্যেকটি মানুষের জন্য একটি বিশেষ দিন। এ দিনটিতে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ফুল তুলে দিয়ে, জন্মদিনের কেক কেটে আর এক বেলা ভালো খাইয়ে ফেনীতে ব্যতিক্রমী আয়োজনে বসন্ত বরণ ও ভালোবাসা দিবস উদযাপন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সহায়’। 

‘একদিনের জন্য নয়, ভালোবাসা হোক প্রতিক্ষণের’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সংগঠনটির এ আয়োজনে সাড়া দিয়েছে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও স্বাস্থ্য বিভাগের কর্তা-ব্যক্তিসহ শহরের গণ্যমান্যরাও।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) ফেনীর শহরতলীর কাজীরবাগ ইকোপার্কে দিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানে সংগঠনের প্রধান সমন্বয়ক মঞ্জিলা আক্তার মিমির পরিচালনায় ও প্রধান উপদেষ্টা মহিনুর জাহান লাবনীর সভাপিতত্বে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

বিশেষ অতিথি ছিলেন- জেলা পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার, জেলা সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির, বিভাগীয় বন কর্মকর্তা এসএম কায়সার, ফেনী মডেল থানার পরিদর্শক (ওসি) আবুল কালাম আজাদ, জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) রাশেদ খান চৌধুরী, ডিআইওয়ান মো. শাহীনুজ্জামান, পুনাক ফেনীর সভাপতি মোনালিসা পারভীন, ফেনী সদর উপজেলার কাজিরবাগ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কাজী বুলবুল আহমেদ সোহাগ, ফেনী প্রেসক্লাবের সভাপতি আসাদুজ্জামান দারা, ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি আরিফুল আমীন রিজভী, সাধারণ সম্পাদক মাইন উদ্দিন, ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আবু তাহের ভূঁইয়া প্রমুখ।  

অনুষ্ঠানের সার্বিক আয়োজনে ছিলেন সংগঠনের সদস্য জুলহাস তালুকদার, মোহাম্মদ দুলাল তালুকদার, ইয়াসিন আরাফাত রুবেল, মো. পারভেজসহ সংগঠনের অন্য সদস্যরা।  

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, ফেনীতে সুবিধাবঞ্চিত শিশুরা আর সুবিধাবঞ্চিত নেই। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ জেলার অনেকেই আজ তাদের পাশে এসে দাঁড়িয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন সহায় তাদের জন্য কাজ করে যাচ্ছে।  

জেলা প্রশাসক বলেন, এ শিশুদের জন্য আমাদের ভালোবাসা একদিনের জন্য নয়, বছরের প্রতিক্ষণের।  

ভিন্নধর্মী এ আয়োজনের ব্যাপারে সংগঠনের প্রধান সমন্বয়ক মিঞ্জিলা আক্তার মিমি বলেন, সমাজের উপর তলার মানুষগুলো বেশ ঘটা করেই সন্তানদের জন্মদিন পালন করে থাকে। কিন্তু নিচুতলার সুবিধাবঞ্চিত শিশুরা জন্মদিন কি তাও অনেকে জানে না। আমরা কেক কেটে, ফুল দিয়ে ও ভালো খাবার বিতরণ করে তাদের জন্মদিনের আনন্দ দিতে চেয়েছি। ভালোবাসা দিবসে তারাই বা কেন ভালোবাসা থেকে বঞ্চিত থাকবে! কেন তাদের আমরা কাছে টেনে নেব না?

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
এসএইচডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।