ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নৌপ্রধানের সঙ্গে ভারতীয় বিমানবাহিনী প্রধানের সাক্ষাৎ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
নৌপ্রধানের সঙ্গে ভারতীয় বিমানবাহিনী প্রধানের সাক্ষাৎ সাক্ষাতে নৌবাহিনী প্রধান আওরঙ্গজেব চৌধুরী ও ভারতীয় বিমানবাহিনী প্রধান বীরেন্দর সিং ধানোয়া, ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এএমএমএম আওরঙ্গজেব চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতীয় বিমানবাহিনী (আইএএফ) প্রধান এয়ার চিফ মার্শাল বীরেন্দর সিং ধানোয়া।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর বনানীতে নৌবাহিনী সদর দফতরে দু’দেশের দুই বাহিনী প্রধান মিলিত হন।

এর আগে ভারতীয় বিমানবাহিনী প্রধান নৌসদরে এসে পৌঁছালে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন তাকে স্বাগত জানান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

সাক্ষাতকালে নৌবাহিনী প্রধান বীরেন্দর সিংয়ের সঙ্গে কুশল বিনিময় করেন। বাংলাদেশ সফরের জন্য তাকে অন্তরিক ধন্যবাদও জানান আওরঙ্গজেব চৌধুরী।

বন্ধুপ্রতিম দু’দেশের ঐতিহ্যবাহী সম্পর্কের কথা উল্লেখ করে এটাকে আরও এগিয়ে নেওয়ার বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন নৌবাহিনী ও বিমানবাহিনী প্রধান।

এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতের ডিফেন্স অ্যাটাশে, ভারতে নিযুক্ত বাংলাদেশের ডিফেন্স অ্যাটাশে, নৌসদরের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) এবং উচ্চপদস্থ সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন>> ঢাকায় আসছেন ভারতীয় বিমানবাহিনী প্রধান

আইএএফ প্রধান বীরেন্দর সিং রোববার (১০ ফেব্রুয়ারি) পাঁচদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসেন।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।