ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ সফরে বিএসএফ'র মেডিকেল প্রতিনিধিদল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
বাংলাদেশ সফরে বিএসএফ'র মেডিকেল প্রতিনিধিদল  বাংলাদেশ সফররত ভারতের বিএসএফ প্রতিনিধিদলের সদস্যরা

ঢাকা: বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হাসপাতাল ও চিকিৎসা ব্যবস্থাপনা দেখতে চার দিনের সফরে ঢাকা এসেছে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) একটি প্রতিনিধিদল।

বিএসএফ সদর দপ্তরের ইন্সপেক্টর জেনারেল (মেডিকেল সার্ভিসেস) ড. তপন বিশ্বাসের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদলে রয়েছেন বিএসএফ এর একজন ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (মেডিকেল সার্ভিসেস) ও তিন জন কমান্ড্যান্ট (মেডিকেল সার্ভিসেস)।  

প্রতিনিধিদলটি মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছালে ঢাকার বর্ডার গার্ড হাসপাতালের অধিনায়ক কর্নেল নজরুল ইসলাম খান তাদের স্বাগত জানান।

 

বুধবার (১৩ ফেব্রুয়ারি) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিনিধিদল বুধবার সকালে পিলখানার বিজিবি সদর দফতরে বিজিবির ভারপ্রাপ্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম জাহাঙ্গীর আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় বিজিবির অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা) ব্রিগেডিয়ার জেনারেল এ কিউ এম শামছুল হক এবং অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ) ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান উপস্থিত ছিলেন।  

এরপর প্রতিনিধিদল পিলখানার বর্ডার গার্ড হাসপাতালে গেলে হাসপাতালের অধিনায়ক প্রতিনিধিদলের সদস্যদের হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরিয়ে দেখান। বিএসএফ মেডিকেল প্রতিনিধিদলের সদস্যরা বিজিবির সর্বাধুনিক হাসপাতাল ও চিকিৎসা ব্যবস্থাপনার ভূয়সী প্রসংশা করেন।  

প্রতিনিধিদলটি বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) ঠাকুরগাঁও বর্ডার গার্ড হাসপাতালে যাবেন। বাংলাদেশ সফর শেষে প্রতিনিধিদল আগামী ১৫ ফেব্রুয়ারি স্বদেশে ফিরবেন। বিজিবি ও বিএসএফ এর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ককে আরও সদৃঢ় করার অংশ হিসেবে বিজিবি ও বিএসএফ মেডিকেল প্রতিনিধিদলের মধ্যে এ ধরনের সফরের আয়োজন করা হয়।  

এর আগে গত ৮-১১ জানুয়ারি বিজিবির চার সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ের একটি মেডিকেল প্রতিনিধিদল ভারতে বিএসএফ এর হাসপাতাল ও চিকিৎসা ব্যবস্থাপনা পরিদর্শন করেছিল। বিজিবি ও বিএসএফ এর মধ্যে বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির ধারাবাহিকতায় বিএসএফ মেডিকেল প্রতিনিধিদলের এই সফর উভয় বাহিনীর চিকিৎসা ক্ষেত্রে প্রভূত উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে বলে আশা করছে উভয়পক্ষ।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯ 
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।