ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হত্যা মামলায় কিশোরগঞ্জে একজনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
হত্যা মামলায় কিশোরগঞ্জে একজনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় কৃষক আখতারুজ্জামান হত্যা মামলায় একজনের ফাঁসি ও দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও প্রত্যেক আসামিকে পাঁচ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আবদুর রহিম আসামিদের অনুপস্থিতিতে এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নিহতের শ্যালক মোয়াজ্জেম হোসেন মজু।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- নিহতের দুই শ্যালক মোবারক ও আরমান।

মামলার বিবরণে জানা যায়, কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মান্দারকান্দি গ্রামের কৃষক আখতারুজ্জামান তার মামাতো বোন একই গ্রামের সেলিনাকে বিয়ে করেন। পারিবারিক কলহের কারণে ২০১২ সালের ২৬ জুলাই স্ত্রী সেলিনা বাবার বাড়িতে চলে যান। আখতারুজ্জামান পরদিন দুপুরে স্ত্রীকে ফিরিয়ে আনতে গেলে তার শ্যালকদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শ্যালক মোয়াজ্জেম হোসেন মজু, মোবারক, আজিজুল হক আরজু ও চাচাতো শ্যালক আরমান ছুরিকাঘাত ও শাবল দিয়ে আখতারুজ্জামানকে আঘাত করেন। এতে আখতারুজ্জামান গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এরপর নিহতের বড় ভাই শেখ রুহুল আমীন বাদী হয়ে পাকুন্দিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা চলাকালে আসামি আজিজুল হক আরজু মারা যান। মামলার তদন্ত শেষে পুলিশ চার আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। মামলার দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় দুপুরে আদালত এ রায় দেন।

মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শাহ আজিজুল হক ও সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট মো. হুমায়ুন কবির। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট এবিএম লুৎফর রাশিদ রানা।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।