ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বেড়াতে এসে আবর্জনা পরিষ্কার করলেন ২ ডাচ ট্যুরিস্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৩ ২:৫৮:২২ এএম
আবর্জনা পরিষ্কার করছেন ২ ডাচ ট্যুরিস্ট, ছবি: বাংলানিউজ

আবর্জনা পরিষ্কার করছেন ২ ডাচ ট্যুরিস্ট, ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জে হামহাম জলপ্রপাতে বেড়াতে এসে দুই ডাচ ট্যুরিস্ট পর্যটকদের ফেলে যাওয়া ময়লা-আবর্জনা পরিষ্কার করলেন। তাদের এই মহৎ কাজকে বাংলাদেশি পর্যটকদের লজ্জিত করলেও তা অনুকরণীয় বলে মনে করছেন সচেতনরা।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে জলপ্রপাতে বেড়াতে আসেন নেদারল্যান্ডের নাগরিক লুই ও ডিডারিক।

তাদের সঙ্গে থাকা ট্যুর গাইড ও ভ্রমণবিষয়ক লেখক শ্যামল দেববর্মা বাংলানিউজকে জানান, বেড়াতে এসে হামহাম এলাকায় ফেলে রাখা বিভিন্ন পলিথিন, চিপসের প্যাকেট ও প্লাস্টিকের বোতল দেখে হতাশা ব্যক্ত করেন এই দুই বিদেশি পর্যটক।

পরবর্তীতে নিজেদের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেন তারা। প্রায় ঘণ্টাব্যাপী সময় ধরে হামহামের পরিচ্ছন্নতার পাশাপাশি প্লাস্টিকের বিভিন্ন বর্জ্য আগুন দিয়ে পুড়িয়ে নষ্ট করেন দুই পর্যটক।

এ বিষয়ে জানতে চাইলে ৩৬ বছর বয়সী ডিডারিক বাংলানিউজকে মোবাইল ফোনে বলেন, প্রকৃতি হলো মা, প্রকৃতি ভালো না থাকলে আমরা মানুষও ভালো থাকবো না। কোনো বিশেষ স্থান সেই জাতির সম্পদ, তাদের সেটা সংরক্ষণ করা উচিত। আমরা দেখলাম এ এলাকার লোকেরা তা করতে চায় না। কিন্তু আমাকে প্রকৃতিকে বাচাতে হবে। আমি চাই সবাই সে কাজটি করবে।

বাংলাদেশ সময়: ০২৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
জিসিজি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   মৌলভীবাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-13 02:58:22