ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

তুমব্রু সীমান্তে বিজিপির গুলি, বিজিবির প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১২ ৯:২৬:৫১ পিএম
তুমব্রু সীমান্তের নো মেনস ল্যান্ডে রোহিঙ্গা ক্যাম্প। ছবি: বাংলানিউজ

তুমব্রু সীমান্তের নো মেনস ল্যান্ডে রোহিঙ্গা ক্যাম্প। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলার ঘুমধুমের তুমব্রু সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে আবারও ফাঁকা গুলি চালিয়েছে বিজিপি। এ ঘটনায় প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। 

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) কক্সবাজার ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মো. ইকবাল হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে ভোর সাড়ে চারটা থেকে পাঁচটা পর্যন্ত মিয়ানমারের অভ্যন্তরে বিভিন্ন পয়েন্ট থেকে শতাধিক রাউন্ড ফাঁকা গুলি চালায় মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি। এ ঘটনায় ‘নো মেনস ল্যান্ডে’ বসবাসকারী রোহিঙ্গাদের মাঝে আবারও নতুন করে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।   

তুমব্রু সীমান্তের কোনারপাড়া ‘নো মেনস ল্যান্ডে’র রোহিঙ্গা ক্যাম্পের মাঝি দিল মোহাম্মদ বাংলানিউজকে জানান, ক্যাম্প সংলগ্ন মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী-বিজিপির রাইট ক্যাম্প অবস্থিত। এর আশে-পাশে আরো ১১টি অস্থায়ী পোস্ট আছে। মঙ্গলবার ভোরে এই ক্যাম্প এবং সবকটি পোস্ট থেকেই এক সঙ্গে গুলি চালায়। এতে আমরা বেশ আতঙ্কিত। 

তিনি বলেন, গত বছরের ২৫ আগস্টের পরে রোহিঙ্গারা এখানে (নো মেনস ল্যান্ড) আশ্রয় নেওয়ার পর থেকে রোহিঙ্গাদের তাড়ানোর জন্য মিয়ানমার নানা ষড়যন্ত্র শুরু করে। রাতের অন্ধকারে ঢিল ছোঁড়া, ফাঁকা গুলি ছোড়া থেকে শুরু করে নানা ধরনের নির্যাতন করছে। 

এ বিষয়ে কক্সবাজার ৩৪ বিজিবির উপ-অধিনায়ক মেজর মো. ইকবাল হোসেন বাংলানিউজকে বলেন, মিয়ানমারের অভ্যন্তরে প্রায় সময়ই এরকম ফাঁকা গুলি চালানোর ঘটনা ঘটে। তবে অন্য সময় দুই-তিন রাউন্ড গুলি চালালেও এবার ১০৩ রাউন্ড গুলি করা হয়েছে। 

‘এ ঘটনায় মঙ্গলবার মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপির কাছে প্রতিবাদ লিপি পাঠানো হয়েছে।’

তবে এ ঘটনায় স্থানীয় কোনারপাড়ায় ‘নো মেনস ল্যান্ডে’ বসবাসরত রোহিঙ্গাদের জন্য আতঙ্কের কিছু নেই বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
এসবি/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কক্সবাজার রোহিঙ্গা বিজিবি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-12 21:26:51