ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচন স্থগিতের খবর পটুয়াখালী‌তে বিক্ষোভ-মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
নির্বাচন স্থগিতের খবর পটুয়াখালী‌তে বিক্ষোভ-মিছিল

পটুয়াখালী: বহুল প্রতীক্ষিত পটুয়াখালী পৌরসভার নির্বাচন স্থগিতের প্রতিবাদে বিক্ষোভ মি‌ছিল ও সমাবেশ অনু‌ষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে ‘প্র‌তিবা‌দী পৌরবাসী’র ব্যানা‌রে নাগ‌রিক প্র‌তিবাদ এ কর্মসূচি পালিত হয়।

জানা যায়, গত ১১ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দের পর বেশ জমজমাট হয়ে উঠে‌ছিল নির্বাচন।

ইতোম‌ধ্যে গোটা পৌর এলাকা পোস্টারে ছেয়ে গেছে। দুপুর থেকে রাত পর্যন্ত মাই‌কিংয়ে শহরজুড়ে নির্বাচনী আমেজ বিরাজ করছিলো। ঠিক এ মুহূর্তে টাউন জৈনকা‌ঠি এলাকার জ‌নৈক আ. রাজ্জাক মঙ্গলবার দুপুরে হাইকোর্ট সীমানা বিষয়ক এক‌টি রিট দা‌খিল করে পৌরসভা নির্বাচন স্থ‌গিতের আবেদন করেন।

হাইকোর্টের ৬ নম্বর বেঞ্চের ১৩ নম্বর মামলায়ে বিচারক আগামী এক মাসের জন্য পটুয়াখালী পৌরসভা নির্বাচন স্থ‌গিতের আদেশ দেন। এমন খবর বিকেল থেকে সামা‌জিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে পৌরবাসীসহ মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ব্যাপক মিশ্র প্র‌তি‌ক্রিয়া দেখা দেয়। এরই  ধারা‌বা‌হিকতায় বিকেলে লঞ্চঘাট চত্বর থেকে প্র‌তিবাদী পৌরবাসীর ব্যানারে নাগ‌রিক প্র‌তিবা‌দ ও বিক্ষোভ-মি‌ছিল বের করে।

মি‌ছিল‌টি শহরের বি‌ভিন্ন সড়ক প্রদ‌ক্ষিণ করে নিউমার্কেট চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে নাগ‌রিকদের পক্ষে সমাবেশে  বক্তব্য রাখেন- খন্দকার ফরহাদ জামান বাদল ও সতন্ত্র  মেয়র প্রার্থী চেম্বার সভাপ‌তি ম‌হি উ‌দ্দিন আহমেদ। এসময় বেশ কয়েক‌টি ওয়ার্ডের কাউ‌ন্সিলর প্রার্থীরা অংশ নেন।

এ ব্যাপা‌রে জানতে চাইলে পটুয়াখালী জেলা সি‌নিয়র নির্বাচন অফিসার ও জেলা রিটার্নিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা বাংলানিউজকে বলেন, আমাদের কাছে নির্বাচন স্থগিতের এখন পর্যন্ত ‌কোনো তথ্য আসে‌নি অতএব আগের সি‌ডিউল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারি যথা সম‌য় নির্বাচন অনু‌ষ্ঠিত হবে।

সব প্রার্থীরা গণসংযোগ থেকে শুরু করে প্রচারণার কাজ চা‌লিয়ে যেতে পারবে, এতে কোনো বাধা-নিষেধ নাই বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।