ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে ৪ ওয়াসাকে নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে ৪ ওয়াসাকে নির্দেশ প্রকল্প বাস্তবায়ন অগ্রগতির ওপর পর্যালোচনা সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামসহ অন্যরা

ঢাকা: প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে দেশের চারটি ওয়াসা কর্তৃপক্ষ ও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মন্ত্রী মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা ওয়াসা এবং স্থানীয় সরকার বিভাগের সরাসরি বাস্তবায়নাধীন ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতির ওপর পর্যালোচনা সভায় এ নির্দেশ দেন।
 
সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, সব ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এবং সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।


 
মন্ত্রী বলেন, ওয়াসার নির্ধারিত এলাকাগুলোতে সুপেয় পানি সরবরাহে যেন কোনো ধরনের অবহেলা না থাকে। আর সেবার মান বাড়াতে ওয়াসাগুলোর রাজস্ব আয় বাড়াতে হবে।
 
মন্ত্রী আশা প্রকাশ করেন ভবিষ্যতে সরকারি ভর্তুকি ছাড়াই ওয়াসা কর্তৃপক্ষ জনগণকে প্রয়োজনীয় সেবা দিতে পারবে। পানির অপচয় রোধ করার জন্য ভোক্তাদের সচেতনতাও জরুরি।
 
সভায় জানানো হয়, চলতি বছরের জানুয়ারি পর্যন্ত ২০১৮-১৯ অর্থবছরের এডিপি বাস্তবায়ন অগ্রগতির হার শতকরা ৩৮.৮১ শতাংশ।
 
বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad