ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

টেকসই উন্নয়নে বড় বাধা মাদক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১১ ৭:২৭:০১ পিএম
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

ঢাকা: আমাদের টেকসই উন্নয়নে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে মাদক। এটা শুধু সমাজের অভিশাপ না, দেশের উন্নয়নে অন্তরায়। উগ্রপন্থী সংগঠনের মতোই ভয়াবহ অভিশাপ মাদক। 

সোমবার (১১ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে দিয়ামনি কালচারাল অ্যান্ড সোশ্যাল ফাউন্ডেশন ও মাতৃভাষা চর্চা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় একথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

উপাচার্য বলেন, আমাদের দেশের উন্নয়নের জন্য একটি টেকসই অর্থনৈতিক দেশ গড়তে ধর্ম-বর্ণ সবাই মিলে কাজ করতে হবে। এক ধর্মের মানুষকে অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা দেখাতে হবে। মনে রাখতে হবে আমাদের কাজ করতে হবে মানুষের কল্যাণে।

তিনি বলেন, আমরা সবাই মিলে যদি মাদকের বিরুদ্ধে কাজ না করি তাহলে সমাজ থেকে মাদক দূর হবে না। মাদক সমাজ ও রাষ্ট্রের জন্য একটি অভিশাপ। এ অভিশাপ আমাদের উন্নয়নের আন্তরায়। এটা উগ্রপন্থী সংগঠনের মতো ভয়াবহ।

দিয়ামনি কালচারাল অ্যান্ড সোশ্যাল ফাউন্ডেশনের উপদেষ্টা মো. মনিরুজ্জামান অপূর্বের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজাসহ অন্যরা।
 
বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
ইএআর/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মাদক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-11 19:27:01