ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

দুদকের গতি আরও বেগবান হবে: দুদক সচিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১১ ৩:২৬:৪১ পিএম
দুদক লোগো

দুদক লোগো

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাজের গতিকে আরও বেগবান করার কথা জানিয়েছেন  সংস্থাটির সচিব মুহাম্মদ দিলোয়ার বখত।

সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর সেগুনবাগিচায় দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান। 

দুদক সচিব বলেন, যেকোনো কাজের মূলভিত্তি স্থাপন করেন নিম্নপদস্থ কর্মচারীরা। তাই তারা যদি সুচারুরূপে কাজটি শুরু করেন তাহলে এর একটি সফল পরিসমাপ্তি ঘটে। কমিশনের কর্মকর্তা-কর্মচারীসহ সবার সমন্বিত প্রয়াসের মাধ্যমে সততা ও দ্রুততার সঙ্গে কার্য সম্পন্ন করলে অভিযোগের অনুসন্ধান কিংবা মামলা নিষ্পত্তির হার বাড়বে। পাশাপাশি বৃদ্ধি পাবে কমিশনের কাজের গতিশীলতাও। 

তিনি বলেন, এদেশের মানুষের হৃদয়ের আকুতি হচ্ছে দুর্নীতিকে কঠোরভাবে প্রতিরোধ করা। আমাদের নিজেদের প্রয়োজনে এবং উন্নয়নের সহাসড়কে আমাদের অবস্থানকে আরও দৃঢ় ও টেকসই করতে হলে দুর্নীতি প্রতিরোধের কোনো বিকল্প নেই। 

সকল প্রকার সিস্টেম লসের পেছনে দুর্নীতি  রয়েছে উল্লেখ করে দুদক সচিব বলেন, আমাদের সমন্বিতভাবে প্রতরোধ ও প্রতিকার করতে হবে।

‘কমিশনে যেসব অভিযোগ কিংবা পত্র আসে তা দ্রুত উপস্থাপন করে নির্ধারিত সময়-সীমার মধ্যে নিষ্পত্তি করতে হবে। তবে কাজের গুণগত মানেও কোনো আপস করা হবে না। এক্ষেত্রে কারও শৈথিল্য বরদাশত করা হবে না।’

দিলোয়ার বখত বলেন, দুর্নীতি দমন কমিশনের আইনি দায়িত্ব হচ্ছে দুর্নীতি প্রতিরোধ করা। তাই এই প্রতিষ্ঠানের কর্মে আমরা যারা জড়িত তাদের নিজেদের সব ধরনের দুর্নীতির ঊর্ধ্বে থাকতে হবে। আর কেউ দুর্নীতিতে জড়ালে পরিণতি সুখকর হবে না।

দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় কমিশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কমচারী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
আরএম/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   দুদক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14