[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ১৯ গণমাধ্যমকর্মী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১১ ২:৫১:২১ পিএম
পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড অনুষ্ঠানের পুরস্কার জয়ী ও অতিথিরা। ছবি: শাকিল

পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড অনুষ্ঠানের পুরস্কার জয়ী ও অতিথিরা। ছবি: শাকিল

ঢাকা: পোল্ট্রি শিল্পের সমস্যা ও সম্ভাবনা নিয়ে সংবাদ প্রতিবেদন করা ১৯ জন গণমাধ্যমকর্মীকে ‘পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড’ দিয়েছে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)। তাদের মধ্যে পাঁচ ক্যাটাগরিতে নয়জনকে এবং ১০ জন প্রতিবেদককে ‘রাইজিং পোল্ট্রি রিপোর্টার্স’ পুরস্কার দেওয়া হয়।

সোমবার (১১ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক অনুষ্ঠানের মাধ্যমে গণমাধ্যমকর্মীদের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও প্রাইজমানি তুলে দেওয়া হয়। তৃতীয়বারের মতো এ অনুষ্ঠানের আয়োজন করেছে বিপিআইসিসি।

পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ডে দৈনিক সংবাদপত্র ক্যাটাগরিতে তিনজন, টিভি ও রেডিও ক্যাটাগরিতে তিনজন, বার্তা সংস্থা অনলাইন ক্যাটাগরিতে একজন, ঢাকার বাইরে থেকে প্রকাশিত সংবাদ প্রতিবেদন ক্যাটাগরিতে একজন এবং পোল্ট্রি ও কৃষি বিষয়ক ম্যাগাজিন বা অনলাইন ক্যাটাগরিতে একজনসহ মোট নয়জনকে এ পুরস্কার দেওয়া হয়।

অন্যদিকে প্রথমবারের মতো ‘রাইজিং পোল্ট্রি রিপোর্টার্স’ পুরস্কার দেওয়া হয় টেলিভিশনের পাঁচজন ও দৈনিক সংবাদপত্রের পাঁচজন প্রতিবেদককে।

প্রথম পুরস্কার বিজয়ীকে ৫০ হাজার টাকা, দ্বিতীয় বিজয়ীকে ৪০ হাজার টাকা ও তৃতীয় বিজয়ীকে ৩০ হাজার টাকার প্রাইজমানি দেওয়া হয়। এছাড়া ‘রাইজিং পোল্ট্রি রিপোর্টার্স’ ১০ জন প্রতিবেদককে ১০ হাজার টাকা করে প্রাইজামানি দেওয়া হয়। একইসঙ্গে সবাইকে ক্রেস্ট ও সার্টিফিকেট দেওয়া হয়।

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশে ১৯৮০ সাল থেকে পোল্ট্রি শিল্পের যাত্রা শুরু হয়। ধীরে ধীরে সমস্যা সম্ভাবনার মধ্য দিয়ে আজ একটা প্রতিষ্ঠিত জায়গায় এসে পৌঁছেছে। যখনই এ শিল্পের বিষয়ে গণমাধ্যমে কোনো অসঙ্গতি প্রকাশ পায়, তখনই আমরা সংশোধনের সুযোগ পাই।

বিপিআইসিসি সভাপতি মসিউর রহমানের সভাপতিত্বে আয়োজিত অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পুরস্কারের সংবাদ বাছাই জুরি বোর্ডের সদস্য প্রথম আলোর সহযোগী সম্পাদক আব্দুল কাইয়ুম মুকুল, একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল, যমুনা টেলিভিশনের বিজনেস এডিটর সাজ্জাদ আলম খান তপু।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
ইএআর/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache