ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইডেনের সাবেক অধ্যক্ষ মাহফুজা খুনের ঘটনায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
ইডেনের সাবেক অধ্যক্ষ মাহফুজা খুনের ঘটনায় মামলা ঘটনাস্থলে তৎপর পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা (ইনসেটে মাহফুজা চৌধুরী)। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর এলিফ্যান্ট রোডে নিজের বাসা থেকে ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন খুন হওয়ার ঘটনায় মামলা হয়েছে।

সোমবার (১১ ফেব্রুয়ারি) নিহত নারীর স্বামী বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান।

তিনি জানান, মামলায় পলাতক বাসার দুই গৃহকর্মীকে আসামি করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বাংলানিউজকে বলেন, সুকন্যা টাওয়ারে নিজের ফ্ল্যাট থেকে মাহফুজার মরদেহ উদ্ধারের পর থেকে দুই গৃহকর্মী রেশমা ও স্বপ্না পলাতক। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রুনু নামে অন্য আরেকজন গৃহকর্মী ছিলো আর বিরুদ্ধে মামলা হয়নি। রেশমা ও স্বপ্নাকে গ্রেফতারে অভিযান চলছে।

সায়েন্স ল্যাব এলাকায় সুকন্যা টাওয়ারের ১৬/সি নম্বর ফ্ল্যাটে থাকতেন মাহফুজা চৌধুরী পারভীন। রোববার (১০ ফেব্রুয়ারি) রাত ৮টায় বাসা থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার পর থেকেই ওই বাসায় কর্মরত দুই গৃহকর্মী নিখোঁজ রয়েছেন। পুলিশের ধারণা, তারাই মাহফুজা চৌধুরীকে হত্যা করে পালিয়েছে।

মাহফুজার গ্রামের বাড়ি গোপালগঞ্জ, তার স্বামীর নাম ইসমত কাদির গামা। ২০০৯ সালের ফেব্রুয়ারি থেকে ২০১২ সালের এপ্রিল পর্যন্ত ইডেন কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন মাহফুজা চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
ডিএসএস/এএটি

*** ইডেন কলেজের সাবেক অধ্যক্ষের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন
*** নিজের বাসায় ইডেন কলেজের সাবেক অধ্যক্ষের মরদেহ উদ্ধার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।