ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘সাংবাদিকদের অনৈক্যের কারণে সাগর-রুনির বিচার হয়নি’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
‘সাংবাদিকদের অনৈক্যের কারণে সাগর-রুনির বিচার হয়নি’ প্রতিবাদ সমাবেশে সাংবাদিকরা-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: ‘সাংবাদিকদের মধ্যে অনৈক্যের কারণে আমাদের সহকর্মী সাগর-রুনির হত্যার বিচার আজও হয়নি। আমরা শুধু সাগর-রুনি নয় প্রতিটি গণমাধ্যম কর্মীর ওপর হামলার বিচার চাই। সাংবাদিক সমাজকে নিয়েই সব সময় মাঠে থাকতে চাই।’

সোমবার (১১ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সামনে সাগর-রুনির হত্যার বিচারের দাবিতে এক প্রতিবাদ সমাবেশে একথা বলেন সংগঠনটির সভাপতি ইলিয়াস হোসেন।

ইলিয়াস বলেন, দেশের বহুল আলোচিত এই হত্যাকাণ্ডের বিচার আমরা পাইনি।

অথচ হত্যাকাণ্ডের পর পরই তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন ২৪ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেফতার করা হবে। কিন্তু আজ পর্যন্ত এই হত্যাকাণ্ডের প্রতিবেদন প্রকাশ করা হয়নি। চলতি মাসের ১৮ তারিখে প্রতিবেদন দেওয়ার কথা। আমরা ওইদিনের অপেক্ষায় থাকবো। এরপরই প্রতিবেদন প্রকাশে কোনো অজুহাত হলে সাংবাদিক সমাজকে নিয়ে আন্দোলনে যাওয়া হবে।

ডিআরইউ সভাপতি বলেন, দেশের প্রধানমন্ত্রী মানবতাবাদী, তিনি অন্যায়কে প্রশ্রয় দেন না। আমার মনে হয় আলোচিত এই হত্যাকাণ্ড নিয়ে উনাকে ভুল বোঝানো হয়েছে। আমরা আশা করবো প্রধানমন্ত্রী তার বিশ্বস্ত লোক দিয়ে এই হত্যাকাণ্ডের বিষয়ে খোঁজ নেবেন। তাহলে হয়তো আমরা আমাদের সহকর্মীদের হত্যার বিচার পাবো।  

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কবির আহমেদ খানের পরিচালনায় আয়োজিত প্রতিবাদ সভায় সংগঠনটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
ইএআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।