bangla news

রাজশাহীতে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাচ্ছে ৬৩ হাজার শিশু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৯ ৩:০৯:৩৬ পিএম
শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। ছবি: বাংলানিউজ

শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মহানগর এলাকায় এবার প্রায় ৬৩ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ৭ হাজার ৯৭৬ জন এবং ১২-৫৯ মাস বয়সী ৫৪ হাজার ৯৭৭ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এএফএম আঞ্জুমান আরা জানান, শনিবার (৯ ফেব্রুয়ারি) সিটি করপোরেশনের ৩৮৪টি কেন্দ্রে একযোগে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। 

এর মধ্যে স্থায়ী ৩৪৩টি ও ভ্রাম্যমাণ ৪১টি কেন্দ্রে সর্বমোট ৭৬৮ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত রয়েছেন। এবার দেশে তৈরি ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুদের খাওয়ানো হচ্ছে। তবে এবারও বাদ পাড়া শিশুদের পরবর্তী সময়ে ক্যাপসুল খাওয়ানোর জন্য আর কোনো সুযোগ থাকছে না। 

সকাল ৮টা থেকে কার্যক্রম শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ওয়ার্ড কার্যালয়ে রাত ৮টা পর্যন্ত খাওয়ানো হবে বলেও জানান প্রধান স্বাস্থ্য কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
এসএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী ভিটামিন ‘এ’
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-09 15:09:36