ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী মহানগর এলাকায় ভিটামিন ‘এ’ খাবে ৬৩ হাজার শিশু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৯
রাজশাহী মহানগর এলাকায় ভিটামিন ‘এ’ খাবে ৬৩ হাজার শিশু

রাজশাহী: রাজশাহী মহানগর এলাকায় এবার প্রায় ৬৩ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৭ হাজার ৯৭৬ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৪ হাজার ৯৭৭ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় নগরভবনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের (দ্বিতীয় রাউন্ড) উদ্বোধন করবেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এএফএম আঞ্জুমান আরা জানান, ৯ ফেব্রুয়ারি সিটি করপোরেশনের ৩৮৪টি কেন্দ্রে একযোগে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

এর মধ্যে স্থায়ী ৩৪৩টি ও ভ্রাম্যমাণ ৪১টি কেন্দ্রে সর্বমোট ৭৬৮ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবেন। এবার দেশে তৈরি ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুদের খাওয়ানো হবে। তবে এবারও বাদ পাড়া শিশুদের পরবর্তী সময়ে ক্যাপসুল খাওয়ানোর জন্য আর কোনো সুযোগ নেই। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ৩০টি ওয়ার্ড কার্যালয়ে রাত ৮টা পর্যন্ত খাওয়ানো হবে বলেও জানান প্রধান স্বাস্থ্য কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৯
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।