bangla news

মুন্সিগঞ্জে প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩ সদস্য গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৮ ৩:০৫:১৫ এএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের টংগিবাড়ী উপজেলায় একটি ফার্মেসি থেকে প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) সদস্যরা।

আটক যুবকরা হলো- মুন্সিগঞ্জে জেলার লৌহজং উপজেলার পূর্ব বুরদিয়া গ্রামের সলিম হাওলাদারের ছেলে মজিবুর হাওলাদার (২৪), ঘোরাকান্দা গ্রামের আনোয়ার শেখের ছেলে আল আমিন (২০), টংগীবাড়ি উপজেলার পূর্ব বালিগাঁও গ্রামের মৃত আবু তাহের বেপারীর ছেলে স্বপন বেপারী (২০)।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় র‌্যাব। এর আগে দুপুরে বালিগাঁও বাজারের মায়ের দোয়া ফার্মেমির ভেতর থেকে তাদের আটক করা হয়। এসময় ইংরেজি ১ম ও ২য় পত্রের প্রশ্ন ও উত্তর পত্রসহ, ৩টি স্মাট ফোন, প্রশ্নপত্র ক্রয়-বিক্রয়ের কথোপকথনের ম্যাসেঞ্জারের প্রিন্টেন্ট কপি ২১ পাতা, ইংরেজি ২টি গাইড বই জব্দ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে তারা আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে প্রশ্নপত্র ফাঁস চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়। তারা মুন্সিগঞ্জ জেলায় বিভিন্ন সময়ে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের প্রতারণা পূর্বক তাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিল। তারা জেলার প্রশ্নপত্র ফাঁস চক্রের অন্যতম সক্রিয় সদস্য বলে জানা যায়।

প্রশ্নপত্র ফাঁস চক্রের ০৩ সদস্যকে গ্রেফতার করে বালিগাঁও মাধ্যমিক বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্রে স্থানীয় উপজেলা প্রশাসনের মাধ্যমে যাচাই করে প্রাপ্ত প্রশ্নপত্রের সঙ্গে চলমান পরীক্ষার প্রশ্নপত্রের মিল পাওয়া যায়।

আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, স্মাট ফোন এ ম্যাসেঞ্জারের মাধ্যমে যোগাযোগ করে প্রশ্নপত্র ফাঁসের একাধিক গ্রুপের সঙ্গে যোগাযোগ করতো। বিকাশ নাম্বারে টাকা পাঠিয়ে প্রশ্নপত্র ক্রয় করে এবং শিক্ষার্থীদের মধ্যে ৩০০/৫০০ টাকায় তা বিক্রয় করে। আসামিদের কাছ থেকে প্রশ্ন ক্রয়-বিক্রয়ের ব্যবহৃত বিকাশ একাউন্ট ও ক্রয়-বিক্রয় সংক্রান্ত কথোপকথনের প্রমাণ পাওয়া যায়।

প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্যদের বিরুদ্ধে মুন্সিগঞ্জ জেলার টংঙ্গীবাড়ি থানায় পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (সংশোধনীয়) আইন এ মামলা দায়ের প্রক্রিয়াধীন আছে।

বাংলাদেশ সময়: ০৩০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   গ্রেফতার মুন্সিগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-08 03:05:15