ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জুড়ীতে ৩ ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৯
জুড়ীতে ৩ ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফরের অভিযান। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: বিভিন্ন অনিয়মের দায়ে মৌলভীবাজারের জুড়ী উপজেলার তিনটি ডায়াগনস্টিক সেন্টারকে ২১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফর।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান পরিচালনা করেন অধিদফর মৌলভীবাজার কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন।

বাংলানিউজকে সহকারী পরিচালক জানান, উপজেলার ভবানিগঞ্জবাজারের নিউ পপুলার ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার, কলেজ রোডের আল শিফা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ৩ হাজার ও পোস্ট অফিস রোডের জনসেবা ডায়াগনস্টিক সেন্টারকে ৮ হাজারসহ মোট ২১ হাজার টাকা জরিমান করা হয়।

 

আল-আমিন আরো জানান, প্রতিষ্ঠানগুলোতে মারাত্মক অনিয়ম রয়েছে। এরমধ্যে তিনটি প্রতিষ্ঠানের কোনোটিতেই মূল্য তালিকা রাখা হয়নি। যার ফলে রোগীদের কাছ থেকে পরীক্ষাবাবদ অতিরিক্ত অর্থ আদায় করছে তারা। এছাড়া আল শিফা ও জনসেবা ডায়াগনস্টিক সেন্টার রোগীদের সাথে প্রতারণা করছে। মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল দিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে তারা। যার ফলে প্রকৃত রোগ নির্ণয় না করেই প্রতিষ্ঠানগুলো রোগীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। আর নিউ পপুলার ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার অনুমোদন না পেয়েই সেবা শুরু করে দিয়েছে।  

বাংলাদেশ সময় ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad