ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনিয়মের অভিযোগে কৃষি কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৯
অনিয়মের অভিযোগে কৃষি কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত কমিটি

বাগেরহাট: নানা অনিয়মের অভিযোগে বাগেরহাটের কচুয়া উপজেলার কৃষি কর্মকর্তা শ্বাশতি এদবরের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

বুধবার (০৬ জানুয়ারি) কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক মো. আফতাব উদ্দিন জেলা প্রশিক্ষণ অফিসার দীপক কুমার রায়কে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।  

কমিটির অন্য সদস্যরা হলেন- অতিরিক্ত উপ-পরিচালক অমিতাভ মণ্ডল ও রামপাল উপজেলা কৃষি কর্মকর্তা মো. মোতাহার হোসেন।

কমিটিকে সাতদিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এর আগে, ৫ ফেব্রুয়ারি উপজেলা কৃষি অফিসের উপ-সহকারী কৃষি কর্মকর্তা, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তারা একটি অভিযোগ করেন।  

অভিযোগপত্রে উপজেলা কৃষি কর্মকর্তা শ্বাশতি এদবর কৃষকদের প্রদর্শনীর টাকা, রাজস্ব মাঠ দিবসের টাকা, প্রদর্শনীর উপকরণের টাকা, প্রদর্শনীর পরিচর্যার টাকা, প্রদর্শনীর রগিংয়ের টাকা, প্রকল্পের ডাটা এন্ট্রি টাইপিংয়ের টাকা, প্রদর্শনীর লে-আউট, ব্রিফিং ও অন্যান্য বেশকিছু টাকা আত্মসাৎ করেন। এছাড়া ভুয়া কৃষকদের নাম রেজিস্ট্রারে এন্ট্রি করে টাকা আত্মসাৎ করেন। এছাড়া ভুয়া প্রশিক্ষক ও ভুয়া কৃষক প্রশিক্ষণার্থী সাজিয়ে টাকা আত্মসাৎসহ বেশ কিছু অভিযোগ করেন।

উপ-পরিচালক মো. আফতাব উদ্দিন বাংলানিউজকে জানান, উপজেলা কৃষি অফিসের উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও অন্যান্য কর্মকর্তাদের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা কৃষি কর্মকর্তা শ্বাশতি এদবরের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।