bangla news
মনমোহন-মোমেন 

তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হবে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৭ ৫:৪২:০২ পিএম
ড. মনমোহন সিংয়ের সঙ্গে পররাষ্টমন্ত্রী ড. মোমেন

ড. মনমোহন সিংয়ের সঙ্গে পররাষ্টমন্ত্রী ড. মোমেন

ঢাকা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পর ভারতের সাবেক প্রধানমন্ত্রী ড. মনমোহন সিংয়ের সঙ্গেও বৈঠক করেছেন দিল্লি সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বৈঠকে দু’দেশের মধ্যে শিগগিরই তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করেছেন মনমোহন।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) দিল্লিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বাংলানিউজকে এ তথ্য জানায়। 

দিল্লি সফরের দ্বিতীয় দিন বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী মোমেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং ও বর্ষীয়ান কংগ্রেস নেতা আনন্দ শর্মার সঙ্গে বৈঠক করেন। 

মনমোহন সিংকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শুভেচ্ছা জানান পররাষ্ট্রমন্ত্রী। এসময় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক দল পুনরায় নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানান ড. মনমোহন সিং। 

আরও পড়ুন>>>>বাংলাদেশ-ভারত একযোগে কাজ করার অঙ্গীকার

বৈঠকে মনমোহন বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পক্ষে ভারতের সমর্থন রয়েছে। দু’দেশের মধ্যে তিস্তাসহ সব অমীমাংসিত ইস্যু দ্রুত সমাধান হবে বলে আশাকরি।

এর আগে বৃহস্পতিবার সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শুক্রবার (৮ ফেব্রুয়ারি) দিল্লিতে তিনি ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করবেন। 

যৌথ পরামর্শক কমিশনের (জেসিসি) বৈঠকে যোগ দিতে বুধবার (৬ ফেব্রুয়ারি) দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছাড়েন ড. মোমেন। দিল্লি থেকে তিনি আগামী ৯ ফেব্রুয়ারি ঢাকায় ফিরবেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৯
টিআর/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ভারত তিস্তা নদী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-07 17:42:02