ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৯
ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ মৃত শিশু রেদোয়ান। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালে ভুল চিকিৎসায় পাঁচ মাস বয়সী রেদোয়ান নামে এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) রাতে নগরের জেলখানার মোড় সংলগ্ন হাসপাতাল রোডের বেস্ট ফার্মেসিতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় শিশুর বাবা বরিশাল কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন।

এতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বহিঃবিভাগের ডা. মাহমুদ হাসান খানসহ তিনজনকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করা হয়েছে।

শিশুর বাবা নগরের ২৩ নম্বর ওয়ার্ডের দরগাহবাড়ি ইসলামপাড়া এলাকার বাসিন্দা ও রাজমিস্ত্রি আল আমিন জানিয়েছেন, বুধবার (৬ ফেব্রুয়ারি) শিশু রেদোয়ান অসুস্থ বোধ করলে তাকে তার মা শাহনাজ বেগম বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বহিঃর্বিভাগে নিয়ে যান। এ সময় বহিঃর্বিভাগের চিকিৎসক ডা. মাহমুদ হাসান খান শিশুটিকে চিকিৎসা হিসেবে একটি ইনহেলার লিখে দেন।  

শিশুর মা শাহনাজ বেগম জানান, হাসপাতালের সামনে থেকে একটি ইনহেলার কিনে তা ঠিক আছে কিনা তা দেখানোর জন্য পুনরায় ডা. মাহমুদের কাছে নিয়ে গেলে তিনি সেটি ফেরত দিয়ে তার ব্যক্তিগত চেম্বার নগরের জেলখানার মোড়ে হাসপাতাল রোডের বেস্ট ফার্মেসি থেকে কিনতে বলেন।  

চিকিৎসকের কথা মতো সন্ধ্যায় শিশুকে সঙ্গে নিয়ে আল আমিন ও শাহানাজ দম্পতি বেস্ট ফার্মেসিতে গিয়ে ইনহেলার কিনেন এবং ফার্মেসির লোকের মাধ্যমে সেখানে বসেই শিশু রেদোয়ানকে ইনহেলার দেওয়া হয়। এর কিছু সময় পরই সেখানে বসেই শিশুটি মৃত্যুর কোলে ঢলে পড়ে। সন্তান হারা দম্পতির অভিযোগ ভুল চিকিৎসার কারণেই শিশু রেদোয়ানের মৃত্যু হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে ডা. মাহমুদ হাসান খান দাবি করেছেন চিকিৎসায় বিলম্ব করার কারণেই শিশুটির মৃত্যু হতে পারে।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম বাংলানিউজকে জানান, তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

বাংলাদেশ সময়: ০৩১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৯
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।