ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়ক দুর্ঘটনা রোধে পদক্ষেপ কী, মন্ত্রীর কাছে বিবৃতি দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৯
সড়ক দুর্ঘটনা রোধে পদক্ষেপ কী, মন্ত্রীর কাছে বিবৃতি দাবি মুজিবুল হক চুন্নু ও জাতীয় সংসদের অধিবেশন কক্ষ

জাতীয় সংসদ ভবন থেকে: দেশে বর্তমানে সড়ক দুর্ঘটনা মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করেছে বলে অভিযোগ করেছেন বিরোধীদল জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু। এই পরিস্থিতিতে সড়ক দুর্ঘটনা বন্ধে সরকার কি ব্যবস্থা নিচ্ছে তা সার্বিকভাবে দেশের মানুষকে জানাতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সংসদে বিবৃতি দাবি করেন তিনি। 

মুজিবুল হক চুন্নু মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ দাবি জানান।

চুন্নু বলেন, বাংলাদেশে সড়ক দুর্ঘটনা বেশি হয়।

কিন্তু ইদানীংকালে এই সড়ক দুর্ঘটনা আরও বেশি হচ্ছে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক দুর্ঘটনা বন্ধে মন্ত্রিসভার বৈঠকে দূরপাল্লার যানবাহনে পাঁচ ঘণ্টার বেশি হলে বিকল্প চালক রাখাসহ বেশ কিছু নির্দেশ দিয়েছিলেন। প্রধানমন্ত্রীর সেই নির্দেশ বাস্তবায়ন হচ্ছে কিনা জানা নেই।  

‘সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী দেখা যায় সড়কে গিয়ে সিএনজি চালকের লাইসেন্স আছে কিনা দেখেন। এই যে সড়ক দুর্ঘটনা হচ্ছে, এটা দেখার কেউ নেই। এতে মানুষের মধ্যে একটা আতঙ্ক সৃষ্টি হয়েছে। আমি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে বলবো, সড়ক দুর্ঘটনা বন্ধে সার্বিক বিষয়ে সরকার কি ব্যবস্থা নিচ্ছে, কি সিদ্ধান্ত নিয়েছে সেটা মানুষকে জানাতে হবে। এ ব্যাপারে জাতীয় সংসদে ৩০০ বিধিতে একটি বিবৃতি দাবি করছি।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৯ 
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।