ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিমানবন্দরের উন্নয়নে সহযোগিতা দেবে আইএফসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
বিমানবন্দরের উন্নয়নে সহযোগিতা দেবে আইএফসি প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সাক্ষাতে আইএফসির কান্ট্রি ম্যানেজার উইনডি ওয়ার্নার/ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশের বিমানবন্দরগুলোর সেবার মান উন্নত করতে সহযোগিতার আগ্রহ প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি)।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সাক্ষাৎকালে আইএফসির কান্ট্রি ম্যানেজার উইনডি ওয়ার্নার এ আশ্বাস দেন।
 
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিমানবন্দর, বিমান পরিবহন ও পর্যটনের উন্নয়নে খুবই আন্তরিক।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের বিমানবন্দরগুলোকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে তিনি এবং তার মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।
 
‘বাংলাদেশের বিমানবন্দরগুলো দেশের অন্যতম প্রবেশদ্বার। কোনো মানুষ এদেশে প্রবেশ করেই দেশ সম্পর্কে ধারণা পান বিমানবন্দরের সেবার মান থেকে। বিমানবন্দরের সেই সেবার মান উন্নত হলে দেশের ভাবমূর্তি বাইরের মানুষের কাছে ভালো হবে। ’
  
প্রতিমন্ত্রী আইএফসির কান্ট্রি ম্যানেজারকে তার প্রতিষ্ঠানের পক্ষ থেকে সহযোগিতার প্রস্তাবের জন্য ধন্যবাদ জানান।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ প্রত্যাশার চেয়েও বেশি উন্নয়ন করেছে বলে মন্তব্য করেন আইএফসির কান্ট্রি ম্যানেজার উইনডি।
 
বৈঠকে আরও উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশনের পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ বিষয়ক দক্ষিণ এশিয়ার প্রধান মোয়াজ্জাম এ মেখান, সিনিয়র কান্ট্রি অফিসার নুজহাত আনোয়ার ও মন্ত্রণালয়ের কর্মকর্তারা।
 
বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৯
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।