ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সাবেক স্ত্রীকে হত্যার দায়ে প্রাক্তন স্বামী সুমন আলীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

সোমবার (০৪ ফেব্রুয়ারি) দুপুরে আসামিদের উপস্থিতিতে এ রায় দেন অতিরিক্ত দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. শওকত আলী।

দণ্ডপ্রাপ্ত আসামি- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চৌতন্যপুর মিয়াপাড়া গ্রামের আমির হোসেনের ছেলে সুমন আলী।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের শিবগঞ্জ উপজেলার চৌতন্যপুর বাগানপাড়া গ্রামের নুর আলমের মেয়ে সীমার সঙ্গে সুমনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই সীমাকে অকারণেই মারধর করতেন সুমন। ২০১৫ সালে গ্রাম্য শালিশের মাধ্যমে তাদের বিবাহ বিচ্ছেদ হয়। কিন্তু এরপরেও সুমন পথে ঘাটে সীমাকে বিরক্ত করতেন। এক পর্যায়ে ২০১৬ সালের ৭ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে সুমন সীমাদের বাড়িতে ঢুকে সীমা ও তার মা দিলুয়ারা বেগমকে ছুরিকাঘাত করেন। এতে ঘটনাস্থলেই সীমা মারা যান। এ ঘটনায় ওইদিন রাতেই নিহত সীমার ছোট ভাই মো. কামরুজ্জামান বাদী হয়ে সুমনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে সুমনকে অভিযুক্ত করে ২০১৭ সালের ৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) সারোয়ার রহমান।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আঞ্জুমান আরা জানান, আদালতে ১১ জন স্বাক্ষীর স্বাক্ষ্য ও যুক্ততর্ক শেষে বিজ্ঞ বিচারক এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।