ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিরাপত্তাহীন সাব-রেজিস্ট্রি অফিস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
নিরাপত্তাহীন সাব-রেজিস্ট্রি অফিস সাব-রেজিস্ট্রি অফিসের প্রধান ফটক-ছবি-বাংলানিউজ

মৌলভীবাজার: দীর্ঘদিন থেকে সীমানাপ্রাচীর না থাকায় নিরাপত্তাহীন হয়ে আছে শ্রীমঙ্গল সাব-রেজিস্ট্রি অফিস। অস্থায়ীভাবে লাগানো বাঁশের বেড়াটিও ভেঙে পড়েছে। ফলে যে কেউ অনায়াসে ভেতরে প্রবেশ করছেন।

সাব-রেজিস্ট্রি অফিসটি শ্রীমঙ্গল শহরতলীর গুরুত্বপূর্ণ কলেজ রোডে অবস্থিত হওয়ায় প্রতিদিন হাজারও মানুষ এ রোড দিয়ে যাতায়াত করেন। সীমানাপ্রাচীর না থাকায় ভূমিসংক্রান্ত এ সরকারি প্রতিষ্ঠানটি শুধু নিরাপত্তাহীনতাই নয়; হারাচ্ছে তার আপন সৌন্দর্য ও গুরুত্ব।


 
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, রাতে মাঝে মাঝে মাদকসেবীদের ভেতরে প্রবেশ করে সময় কাটাতে দেখা যায়। যার যেমন ইচ্ছে ভেতরে ঢুকছে, আবার বেরুচ্ছে। আমরা প্রায় বছরখানেক আগে চাঁদা তুলে সাব-রেজিস্ট্রি অফিসের সামনের দিকে বাঁশের বেড়া দিয়েছিলাম, কিন্তু এটিও এখন ভেঙে গেছে।
 
তারা বলেন, অফিসটিকে সামনে থেকে দেখলে অসুন্দর লাগছে। দেয়াল দিয়ে যদি একটি সীমানাপ্রাচীর দেওয়া হতো তাহলে নিরাপত্তার পাশাপাশি সৌন্দর্যের বিষয়টিও ফুটে উঠতো।

সীমানাপ্রাচীরহীন সাব-রেজিস্ট্রি অফিস।  ছবি- বাংলানিউজ
সরেজমিনে দেখা গেছে, সীমানাপ্রাচীরহীন এ অফিসের প্রধান ফটকটির রং উঠে কালো কালো দাগ পড়েছে। শুধু তা-ই নয়, নানা ধরনের বিজ্ঞাপনেও ঠাসা প্রধান ফটকটি।
 
এ বিষয়ে যোগাযোগ করা হলে সমস্যার সত্যতা স্বীকার করে সাব-রেজিস্ট্রার আশিকুল হক বাংলানিউজকে বলেন, সীমানাপ্রাচীর না থাকার ব্যাপারটি সত্যিই দৃষ্টিকটু। তবে আমাদের পর্যাপ্ত ফান্ড নেই। বিষয়টি গণপূর্ত বিভাগকে জানাবো।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, ৪ ফেব্রুয়ারি, ২০১৯
বিবিবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।