ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না’গঞ্জে ‘নম্বর বাড়ানোর আশ্বাসদাতা’ প্রতারক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৯
না’গঞ্জে ‘নম্বর বাড়ানোর আশ্বাসদাতা’ প্রতারক আটক

নারায়ণগঞ্জ: চলমান এসএসসি পরীক্ষার সব বোর্ডের মূল্যায়নপত্রে নম্বর বাড়ানোর আশ্বাসদাতা রিফাত (২০) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাব। এসময় তার ব্যবহৃত দু’টি মোবাইল ফোন জব্দ করা হয়।

রোববার (৩ ফেব্রুয়ারি) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী।  

এর আগে ভোরে নারায়ণগঞ্জের ফতুল্লা থানার ভূঁইগড় এলাকা থেকে রিফাতকে আটক করা হয়।

সে স্থানীয় একটি পলিটেকনিক ইনস্টিটিউটে কম্পিউটার সাইন্সের ডিপ্লোমা কোর্সের ছাত্র।  

জসিম উদ্দীন জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলমান এসএসসি পরীক্ষার সব বোর্ডের মূল্যায়নপত্রে নম্বর বাড়ানো সংক্রান্ত প্রতারণামূলক পোস্ট দিয়ে বিকাশে টাকা আদায় করছিল রিফাত। সে তার বাবার নামে রেজিস্ট্রেশনকৃত সিম ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি খুলে সেখানে নিজেকে ঢাকা শিক্ষা বোর্ডের কর্মচারী হিসেবে উল্লেখ করে এবং প্রোফাইলে ঢাকা শিক্ষা বোর্ডের লোগো ব্যবহার করে।

তিনি আরও জানান, চলমান এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে পরীক্ষার্থীদের প্রলুব্ধ করার জন্য বোর্ডের মূল্যায়নপত্রে নম্বর বাড়ানোর নামে প্রতারণামূলক পোস্ট দিয়ে আসছে। অনেকে প্রতারিত হয়ে যোগাযোগ করলে তাদের কাছ থেকে বিকাশে টাকাও নেয় বলে আটক রিফাত জিজ্ঞাসাবাদে জানায়। তার কাছ থেকে জব্দ করা মোবাইলগুলোতে এ সংক্রান্ত প্রতারণার গুরুত্বপূর্ণ আলামত পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৯
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।