ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে অস্ত্রসহ পিসিপি নেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৯
রাঙামাটিতে অস্ত্রসহ পিসিপি নেতা গ্রেফতার

রাঙামাটি: ইউপিডিএফ সমর্থিত রাঙামাটি পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি কুনেন্টু চাকমাকে (২৩) বিদেশি অস্ত্রসহ গ্রেফতার করেছে যৌথবাহিনী। 

শনিবার (০২ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে যৌথবাহিনীর পক্ষ থেকে বিষয়টি জানানো হয়।

যৌথবাহিনীর পক্ষ থেকে বলা হয়, দুপুরে রাঙামাটি সদরের কুতুকছড়ি এলাকায় পিসিপি নেতা কুনেন্টু, ইউপিডিএফ’র চিফ কালেক্টর রবি চন্দ্র চাকমা ওরফে অর্কিড চাকমা ওরফে অর্ণব বাবু, গণতান্ত্রিক যুব ফোরামের আহ্বায়ক ধর্মসিংহ চাকমা, ইউপিডিএফ কাউখালী উপজেলা শাখার সংগঠক সম্রাট চাকমা, সংগঠনটির সশস্ত্র গ্রপের সদস্য রণজিৎ চাকমাসহ আরও কয়েকজন গোপন বৈঠক করছেন এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় যৌথবাহিনী অভিযান চালায়।

এসময় পিসিপি নেতা কুনেন্টুকে গ্রেফতার করতে পারলেও বাকিরা পালিয়ে যায়।  

এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড অ্যামুনেশন, চাঁদা আদায়ের ৪ লাখ ৫ হাজার ৮০০ টাকা, চারটি মোবাইল এবং ইউপিডিএফ’র চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়।

রাঙামাটি কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার কামাল হারুণ বাংলানিউজকে জানান, আটক পিসিপি নেতা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যাকাণ্ডের অন্যতম আসামি হওয়ায় তাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।