ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেরোবিতে সাংবাদিক মারধরের ঘটনায় আল্টিমেটাম 

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
বেরোবিতে সাংবাদিক মারধরের ঘটনায় আল্টিমেটাম  মানববন্ধন কর্মসূচিতে গণমাধ্যমকর্মীরা। ছবি: বাংলানিউজ

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আবাসিক হলের বৈধ সিটে উঠতে গিয়ে বিশ্ববিদ্যালয়ে কর্মরত জাতীয় দৈনিকের দুই সাংবাদিককে মারধরের প্রতিবাদে অভিযুক্তদের গ্রেফতার দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে রংপুরের সাংবাদিক নেতারা। 

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) রংপুর প্রেসক্লাব চত্বরে গণমাধ্যমকর্মীদের বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি থেকে এ আল্টিমেটাম দেওয়া হয়। এতে অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক আব্দুস সাহেদ মন্টু, রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রশীদ বাবু, এটিএন বাংলার প্রতিনিধি মাহবুবুল ইসলাম, ডিবিসি নিউজের নাজমুল ইসলাম নিশাত, একুশে টিভি ও দৈনিক সংবাদের লিয়াকত আলী বাদল, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, ভিডিও জার্নালিস্টের সাধারণ সম্পাদক এহেসানুল হক সুমন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন নয়া দিগন্ত রংপুর অফিস প্রধান সরকার মাজহারুল মান্নান, রংপুর রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক শাহ বায়জীদ আহমেদ, কোষাধ্যক্ষ ফরহাদুজ্জামান ফারুক, জাগো নিউজ রংপুর প্রতিনিধি জিতু কবির, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসাসিয়েশন রংপুর, দফতর সম্পাদক মেজবাহুল হিমেল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, গত মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহী হলে ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুল ইসলাম জয়ের নেতৃত্বে দৈনিক সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আল আমিন হোসেন ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সৌম্য সরকারকে পিটিয়ে আহত করে।  

এ ঘটনায় হলের প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও পুলিশকে জানিয়েও কোনো কাজ হয়নি। আগামী ৭২ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করা না হলে পুলিশ কমিশনারের কার্যালয়ের সামনে অবস্থানসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।