ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না’গঞ্জে বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
না’গঞ্জে বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ শ্রমিকদের মহাসড়ক অবরোধ, ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন অন্তিম নিটিং গার্মেন্টের শ্রমিকরা।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে তারা মহাসড়কটি অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। শেষ খবর পাওয়া পর্যন্ত দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সড়কটি অবরোধ করে রেখেছিল তারা।

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।  

জানা যায়, প্রায় তিন মাসের বেতন বকেয়া রয়েছে গার্মেন্টসটিতে। সেখানে ভেতর ভাতার দাবিতে এর আগেও বিক্ষোভ করেন তারা। বৃহস্পতিবার বেতন পরিশোধের কথা থাকলেও সকালে গার্মেন্টস কর্তৃপক্ষ নোটিস টানিয়ে দিয়ে গার্মেন্টস বন্ধ করে দেন। এতে শ্রমিকরা বিক্ষোভ করে। পরে ওই মহাসড়কে এসে অবরোধ করে রাখেন।  

একই সময়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক শ্রমিক সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার ঘটনায় শ্রমিকরা রাস্তায় নেমে বিক্ষোভ করেন। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় এ বিক্ষোভ শুরু হয়। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়।

নিহত শ্রমিকের নাম মিতু আক্তার (১৬)। সে নেত্রোকোনা মোহনগঞ্জ এলাকার ফুল মিয়ার স্ত্রী ও সিদ্ধিরগঞ্জ আদমজী পুল এলাকার কৃষ্ণচূড়া গার্মেন্টের শ্রমিক।  

নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রোমান বাংলানিউজকে জানান, সিদ্ধিরগঞ্জের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, রূপগঞ্জের শ্রমিকদের সঙ্গে মালিকদের সমঝোতার চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।