ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় চলন্ত বাসে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
আশুলিয়ায় চলন্ত বাসে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭

আশুলিয়া (ঢাকা): আশুলিয়ায় যাত্রীবাহী একটি দূরপাল্লার চলন্ত বাসে ডাকাতির ঘটনার একদিন পর গাজীপুরের বিভিন্ন স্থান থেকে সাত ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। 

বুধবার (৩০ জানুয়ারি) ভোরে গাজীপুরের কালিয়াকৈরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যদের গ্রেফতার করা হয়। পরে দুপুরের দিকে গ্রেফতার ডাকাতদের চার দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায় পুলিশ।

গ্রেফতাররা হলেন- সাতক্ষীরা জেলার কলারোয়া থানার কুসুভাঙ্গা গ্রামের আকরাম হোসেনের ছেলে মো. হাসান (১৯), নাটোর জেলার সিংড়া থানার খরিতবা গ্রামের তাইজুল ইসলামের ছেলে আব্দুল মোতালেব (২০), নওগাঁ জেলার মান্দা থানার গাটুকব্বর মধ্যপাড়া গ্রামের লুৎফর রহমানের ছেলে মিঠু (২৩), কিশোরগঞ্জ জেলার কমিরগঞ্জ থানার পানহারা গ্রামের রতন মিয়ার ছেলে উজ্জ্বল হোসেন (২২), রাজশাহী জেলার বাগমাড়া থানার শেখারিপাড়া গ্রামের মামুন মিয়ার ছেলে পাপ্পু (২০), রংপুর জেলার বীরগঞ্জ থানার ঝালবাড়ি গ্রামের হেলাল সরকারের ছেলে বাবু সরকার (১৯) ও সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানার পূর্ব পাইগড় গ্রামের আব্দুর রশিদের ছেলে জাহাঙ্গীর আলম (১৯)। তারা গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় বসবাস করত।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) বেলায়েত হোসেন বাংলানিউজকে বলেন, ২৮ জানুয়ারি (সোমবার) রাতে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পল্লীবিদ্যুৎ এলাকায় মাসফি ক্ল্যাসিক নামে একটি পরিবহনে ডাকাতির ঘটনা ঘটে। এসময় ডাকাতরা অস্ত্রের মুখে জিম্মি করে যাত্রীদের নগদ টাকা ও মালামাল লুট করে নিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়দের তৎপরতায় হাসান নামে এক ডাকাতকে আটক করে পুলিশ।  

পরে তার দেওয়া তথ্য অনুযায়ী গাজীপুর জেলার কালিয়াকৈরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরও ছয় ডাকাতকে আটক করা হয়। এসময় তাদের কাছে থাকা দেশীয় অস্ত্র জব্দ করে পুলিশ। আটক সাত জনের বিরুদ্ধে টঙ্গী ও ধামরাই থানায় ডাকাতি ও চুরির মামলা রয়েছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে আশুলিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক বাংলানিউজকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানায় তারা দেশে বিভিন্ন জায়গায় নানা অপরাধমূলক কাজ করে আসছিল। ডাকাতির ঘটনায় আটকদের বিরুদ্ধে মামলা দায়েরের পর চার দিনের রিমান্ড চেয়ে দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।