ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেএমপির ভারপ্রাপ্ত কমিশনার বিপিএম পদকে ভূষিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
কেএমপির ভারপ্রাপ্ত কমিশনার বিপিএম পদকে ভূষিত খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার (ভারপ্রাপ্ত) সরদার রকিবুল ইসলাম

খুলনা: খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার (ভারপ্রাপ্ত) সরদার রকিবুল ইসলাম পুলিশ বাহিনীতে প্রশংসনীয় অবদানের জন্য ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পদকে ভূষিত হয়েছেন। 

মঙ্গলবার (২৯ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে ২০১৮ সালে যারা সাহসিকতা, বীরত্বপূর্ণ ও সেবামূলক কাজের বিবেচনায় পদক পেতে যাচ্ছেন তাদের তালিকা প্রকাশিত হয়েছে।  

কেএমপিতে যোগদানের পর থেকে সরদার রকিবুল ইসলাম খুলনা মহানগরীতে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, মাদক নির্মূল, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন ও সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন।

যার স্বীকৃতিস্বরূপ তাকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) দেওয়া হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশ এর কমিশনার (ভারপ্রাপ্ত) সরদার রকিবুল ইসলাম বর্তমান পদে যোগদানের পরপরই নগরীর আইন-শৃংখলা রক্ষা, অপরাধ দমন ও বিশেষ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণে বিশেষ সফলতা দেখান, যা বিভিন্ন মহলে প্রশংসিত হয়। মাদকের বিরুদ্ধে তিনি জিহাদ ঘোষণা করেন। শুধু জিহাদ ঘোষণা করেই ক্ষান্ত হননি, প্রতিদিন নগরীর বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান শুরু করেন। এক্ষেত্রে তিনি জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় কাউকেই ছাড় দেওয়া হয়নি।

বাংলাদেশসময়: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
এমআরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।