ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

তুরাগে ইটবোঝাই ট্রাক, ৪ জনের মরদেহ উদ্ধার 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
তুরাগে ইটবোঝাই ট্রাক, ৪ জনের মরদেহ উদ্ধার  নিহত চারজন। ছবি: বাংলানিউজ

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ায় ইটবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদে পড়ে যাওয়ার ঘটনায় নিখোঁজ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ঘটনার প্রায় ৪ ঘণ্টা অভিযানের পর পানির তলদেশ থেকে দুর্ঘটনাকবলিত ট্রাকটি উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় আহত অবস্থায় আরও তিনজনকে ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

মঙ্গলবার (২৯ জানুয়ারি) ভোর ৬টার দিকে মরাগাঙ এলাকার আশুলিয়া ব্রিকস নামে ইটভাটার পাশে একটি সরু শাখা সড়কে এ দুর্ঘটনা ঘটে।

পড়ুন>> তুরাগে ইটবোঝাই ট্রাক, দুইজনের মরদেহ উদ্ধার

নিহতরা হলেন-ট্রাকচালক মুজাহিদ (২৫) ও শ্রমিক শাহিন (৩৫)। তাদের উভয়ের বাড়ি শেরপুরের ঝিনাইগাতী উপজেলায়। তারা আশুলিয়া এলাকায় ভাড়া থেকে স্থানীয় একটি ইটভাটায় কাজ করতেন। অপর দু’জনের মরদেহ মধ্যে রয়েছেন শ্রমিক আরিফ (২৬) ও ভাটার নিরাপত্তা প্রহরী আব্দুল কাদের (৪০)।

উদ্ধার হওয়া ট্রাকটি।  ছবি: বাংলানিউজপ্রত্যক্ষদর্শী ইটভাটার অন্যান্য শ্রমিকরা জানান, ভোরে ইটবোঝাই ট্রাকটির ভেতরে চালকসহ চারজন ও বাইরে আরো তিনজন আরোহী ছিল। ট্রাকটি শাখা সড়ক দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনাবশত নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে তুরাগ নদে পড়ে যায়। এ সময় ট্রাকের উপরে থাকা তিন শ্রমিক সাঁতরে উঠলেও বাকি চারজন পানির তলদেশে ট্রাকের মধ্যেই আটকে পড়ে। স্থানীয়দের খবরে ঘটনাস্থলে পৌঁছে নিখোঁজদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

উত্তরা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, সকালে স্থানীয়দের খবরে উত্তরা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। কিন্তু ট্রাকটি পানির তলদেশে চলে যাওয়ায় তা উদ্ধার করা কষ্টসাধ্য হয়ে পড়ে। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের আরো তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে অংশ নেয়। এরপর সকাল সাড়ে ৯টার দিকে মুজাহিদ ও কাদের নামে দু’জনের মরদেহ উদ্ধার করা হয়। পরে সাড়ে ১০টার দিকে আলিফ ও শাহিন নামে নিখোঁজ আরো দু’জনের মরদেহ উদ্ধার করা হয়।

এ ব্যাপারে উত্তরা ও টঙ্গী ফায়ার সার্ভিসের জোনের উপ সহকারী পরিচালক মানিকুজ্জামান বলেন, নদের গভীরতা প্রায় ৪০ ফুট, ঠাণ্ডা পানি ও কুয়াশার কারণে ট্রাকটি উদ্ধার করতে বিলম্ব হয়েছে। তবে নিখোঁজের স্বজনদের দেওয়া তথ্য মতে প্রথমে ট্রাকের মধ্যে আটকে থাকা দু’জনের মরদেহ উদ্ধার করে তাদের ডুবুরি দল।

তিনি জানান, ক্রেনের মাধ্যমে চার ঘণ্টার তৎপরতায় বেলা ১১টায় ট্রাকটি পানির তলদেশ থেকে উদ্ধার করতে সক্ষম হন তারা। এ সময় নিখোঁজ বাকি দু’জনের মরদেহ উদ্ধারের পর অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ বাংলানিউজকে বলেন, পুলিশ ও ফায়ার সার্ভিসের চেষ্টায় নিহত চারজনের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এ ঘটনায় থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।   

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯/আপডেট: ১৫৩০ ঘণ্টা
এএটি/এমএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।