ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

হিলি সীমান্তে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, জানুয়ারী ২৮, ২০১৯
হিলি সীমান্তে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক

দিনাজপুর: দিনাজপুরের হাকিমপুর হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৮ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে হিলি চেকপোস্ট বিজিবি কোম্পানিতে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ সোহরাব হোসেন ভূঁইয়া এবং বিএসএফের পক্ষে ভারতের রায়গঞ্জ সেক্টরের সেক্টর কমান্ডেন্ট ডিআইজি টি.জি সিমথি।

এসময় উপস্থিত ছিলেন- বিজিবি ২০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রাশেদ মো. আনিছুল হক, ফুলবাড়ী বিজিবি ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু সাইদসহ ১৮ সদস্যের প্রতিনিধি দল। ভারতের পতিরাম ১৯৯ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডেন্ট বি.এস ন্যাগি, ৪১ ব্যাটালিয়নের কমান্ডেন্ট ভিপিএ ইয়াদান ও ২৮ ব্যাটালিয়নের কমান্ডেন্ট এস. কে মিছরাসহ ১৮ সদস্যের প্রতিনিধি দল।

ওই বৈঠকে দুই দেশের মধ্যে সৌহার্দ, ভাব সৌহার্দ্য-সম্প্রীতি বৃদ্ধি, ভ্রাতৃত্ব বন্ধন, মাদক-নারী-শিশুপাচার ও চোরাচালান প্রতিরোধ এবং সীমান্তের স্পর্শকাতর সমস্যাবলী নিয়ে আলোচনা করা হয়।

বিজিবি’র আমন্ত্রণে বিএসএফ’র ১৮ সদস্যের প্রতিনিধিদল হিলি সীমান্তের জিরো পয়েন্টে এলে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানায় বিজিবি।

দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ সোহরাব হোসেন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, দুই দেশের মধ্যে ভ্রাতৃত্ব বোধ, সৌহার্দ্য-সম্প্রীতি বৃদ্ধি, মাদক-নারী-শিশুপাচার ও চোরাচালান প্রতিরোধ এবং সীমান্তের স্পর্শকাতর সমস্যাবলী নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa