ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেনবাগে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, অপহরণকারী গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
সেনবাগে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, অপহরণকারী গ্রেফতার

নোয়াখালী: নোয়াখালীর সেনবাগ উপজেলা থেকে অপহরণের ছয়দিন পর এক স্কুলছাত্রীকে (১৩) উদ্ধার করেছে পুলিশ। এসময় ঘটনায় জড়িত থাকায় মো. শাকিল (১৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২৮ জানুয়ারি) সকালে উপজেলার খাজুরিয়া গ্রামের বিবি হাওয়া মেম্বারের বাড়ি থেকে ওই স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়। গ্রেফতার শাকিল খাজুরিয়া এলাকার আবদুল হাইয়ের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার লেমুয়া উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ওই ছাত্রীকে বিদ্যালয়ের আসা যাওয়ার পথে প্রেমের প্রস্তাব দিয়ে উত্যক্ত করতো স্থানীয় বখাটে শাকিল। এসব ঘটনা নিয়ে ভিকটিমের পরিবারের পক্ষ থেকে শাকিলের অভিভাবকদের জানানো হলেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। উল্টো ঘটনায় ক্ষিপ্ত হয়ে শাকিল ভিকটিমকে তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয়।  

এরই জের ধরে গত ২২ জানুয়ারি (মঙ্গলবার) ভোর সাড়ে ৫টার দিকে ভিকটিম প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে তাকে জোর করে একটি সিএনজিচালিত অটোরিকশায় যোগে অপহরণ করে নিয়ে যায় শাকিল ও তার সহযোগীরা।

এ ঘটনায় ২৭ জানুয়ারি (রোববার) অপহৃতার বাবা বাদী হয়ে অপহরণকারী শাকিল, তার বাবা আবদুল হাই ও মা খোদেজাকে আসামি করে সেনবাগ থানায় একটি মামলা দায়ের করেন।

সেনবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মাহফুজ বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বিবি হাওয়া মেম্বারের বাড়িতে অভিযান চালিয়ে অপহরণকারী শাকিলকে গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার হওয়া অপহরণকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেন জানান পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।