ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর চা-চক্রে গণভবনে বিদেশি কূটনীতিকরা 

মহিউদ্দিন মাহমুদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
প্রধানমন্ত্রীর চা-চক্রে গণভবনে বিদেশি কূটনীতিকরা  প্রধানমন্ত্রীর চা-চক্রে গণভবনে উপস্থিত হয়েছেন বিদেশি কূটনীতিকরা। ছবি: বাংলানিউজ

গণভবন থেকে: বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও চা-চক্রে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের সবুজ লনে সোমবার (২৮ জানুয়ারি) বিকেলে এ চা-চক্রের আয়োজন করা হয়।

বিকেল সাড়ে তিনটার আগে থেকেই অনুষ্ঠানে যোগ দিতে গণভবনে আসতে শুরু করেন বিভিন্ন দেশের কূটনীতিকরা।

প্রধানমন্ত্রী বিকেল চারটার কিছু পর অনুষ্ঠানস্থলে আসেন। ঘুরে ঘুরে কূটনীতিকদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

কূটনীতিকদের সঙ্গে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  ছবি: পিআইডিএ সময় কূটনীতিকরাও ফুল দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান।  

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, কানাডা, চীন, ভারত, সুইডেন, সুইজারল্যান্ড, জার্মানি, জাপান, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ইতালি, ভ্যাটিক্যান সিটিসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাই কমিশনার এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও চা-চক্রে অংশ নেন।

ফুচকা, চটপটি ছাড়াও বিদেশি অতিথিদের আপ্যায়নের তালিকায় ছিলো ভাপা, চিতই, পাটিসাপটা, পুলি পিঠা, কদমা, মোয়া, মুরালিসহ বিভিন্ন ধরনের পিঠা।  

গণভবনে বিদেশি কূটনীতিকরা।  ছবি: বাংলানিউজএছাড়া নানা জাতের ফল, মুরগি, খাসি ও গরুর কাবাব, চা-কফিসহ বাঙালির ঐতিহ্যবাহী খাবারও ছিলো অতিথিদের পাতে।  

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনসহ মন্ত্রিপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টাসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা এবং সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
এমইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad