ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশ বাহিনীকে সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
পুলিশ বাহিনীকে সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান টঙ্গী থানার পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী-ছবি-বাংলানিউজ

ঢাকা: পুলিশ জনগণের বন্ধু। সাধারণ জনগণের নিরাপত্তা বিধানের দায়িত্ব পুলিশের। তাই পুলিশ বাহিনীকে সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। জনগণের সেবক হিসেবে জনগণের পাশে থাকতে হবে। পেশাদারিত্ব বজায় রেখে ব্যক্তি স্বার্থের উর্ধ্বে উঠে দেশ ও জনগণের সেবা করতে হবে।

রোববার (২৭ জানুয়ারি) টঙ্গী থানার পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধসহ দেশের যেকোন ক্রান্তিকালে পুলিশ বাহিনী উজ্জ্বল ভূমিকা রেখেছে।

দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণেও রয়েছে পুলিশের গুরুত্বপূর্ণ ভূমিকা। তাই আমার পক্ষ থেকে পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানাই। অভিনন্দন জানাই। আমি আশা করবো পুলিশ বাহিনী তাদের উপর অর্পিত রাষ্টীয় দায়িত্ব যথাযথভাবে পালন করবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। তাই পুলিশের সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পুলিশের এই উদ্যোগ প্রশংসার দাবি রাখে।  

তিনি গাজীপুরকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি পুলিশের পাশাপাশি জনগণকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম. বেলালুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম ও গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর প্রমুখ।

পুলিশ সেবা সপ্তাহ ২৭ জানুয়ারি থেকে শুরু হয়ে ২ ফেব্রুয়ারি শেষ হবে। এ সপ্তাহ  উপলক্ষে রক্তদান, শীতবস্ত্র বিতরণসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
এসএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।