ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না রাবি শিক্ষকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না রাবি শিক্ষকের

রাজশাহী: কিডনির জটিলতায় ভুগছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদভূক্ত চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক গোলাম ফারুক। তার দু’টি কিডনিই অকেজো হয়ে পড়েছে।

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধানী এ শিক্ষকের চিকিৎসার জন্য প্রয়োজন ৫০ লাখ টাকা। কিন্তু অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না তিনি।

২০১৬ সালে অধ্যাপক গোলাম ফারুকের হার্টে ব্লক ধরা পড়ে। ওই বছরের জুলাইয়ে তিনি হার্টের অপারেশন করান। এরপর সম্প্রতি তিনি অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য ভারতের চেন্নাই যান।  

সেখানকার চিকিৎসকরা এই অধ্যাপকের দু’টি কিডনিই অকেজো হয়ে পড়ছে বলে জানান। এরপর সেখানে তিনি ব্রেইন স্ট্রোক করলে  চিকিৎসার জন্য প্রায় ২০ লাখ টাকা খরচ হয় তার।  

আর অর্থাভাবে কিডনির চিকিৎসা করাতে না পারায় ক্রমেই তিনি অসুস্থ হয়ে পড়ছেন।  

স্কয়ার হাসপাতালে চিকিৎসা বাবদ প্রতিদিন তার প্রায় পাঁচ হাজার টাকা ব্যয় করতে হচ্ছে। তার সম্পূর্ণ চিকিৎসার জন্য প্রায় ৫০ লাখ টাকা প্রয়োজন। কিন্তু অর্থ না থাকায় চিকিৎসা করা সম্ভব হচ্ছে না। তাই চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, ‘আমি বিষয়টি শুনেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনও ওনাকে আর্থিক সাহায্য করেছে। প্রয়োজনে আমরা আর্থিক কিংবা মানসিকভাবে সাহায্য করতে প্রস্তুত রয়েছি’।  

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ