ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাচোলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
নাচোলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রফিকুল ইসলাম রফিক (২৬) নামে এক ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু হয়েছে।

রোববার (২৭ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় নাচোল টেলিফোন এক্সচেঞ্জ অফিসের সামনে বৈদ্যুতিক সঞ্চালন লাইন মেরামতের সময় এ দুর্ঘটনা ঘটে।  

নিহত রফিকুল ইসলামের বাড়ি জামালপুর সদর উপজেলার বেলটিয়া গ্রামে।

 

জানা গেছে, নাচোল এলাকায় নেসকোর গোমস্তাপুর সার্কেলের বৈদ্যুতিক লাইন সংস্কারের কাজ করার ঠিকাদারি পায় এমআরএম ইন্টারন্যাশনাল। রোববার সন্ধ্যায় বৈদ্যুতিক লাইন সংস্কারের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের স্টোর কিপার ইসলাম উদ্দিন নেসকোর গোমস্তাপুর সার্কেল অফিসকে বৈদ্যুতিক সংযোগ বন্ধ করার জন্য অনুরোধ করেন। সংযোগ বন্ধ হলে বিদ্যুৎ শ্রমিক রফিক লাইন মেরামতের জন্য বৈদ্যুতিক খুঁটিতে উঠে কাজ শুরু করেন। কিন্তু আকস্মিকভাবে বিদ্যুৎ সংযোগ চালু হলে রফিক বিদ্যুতায়িত হয়ে নিচে পড়ে যান। অন্য শ্রমিকরা দ্রুত তাকে উদ্ধার করে নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক রফিককে মৃত ঘোষণা করেন।  

এ বিষয়ে ইসলাম উদ্দিন রফিকের মৃত্যুর জন্য নেসকোর গোমস্তাপুর সার্কেল অফিসকে দায়ী করলেও নির্বাহী প্রকৌশলী আবুল হোসেন তা অস্বীকার করে বলেন, ‘সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন ভুল ফিডারে শাট ডাউন চাওয়াতে এ দুর্ঘটনা ঘটেছে।  

নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহের সুরতহাল করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো মামলা দায়ের হয়নি।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।