bangla news

মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে মহাসড়ক অবরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-২৭ ৩:১০:৪২ পিএম
সড়কে বসে অবরোধ কর্মসূচি পালন করছেন মুক্তিযোদ্ধার সন্তানরা। ছবি: বাংলানিউজ

সড়কে বসে অবরোধ কর্মসূচি পালন করছেন মুক্তিযোদ্ধার সন্তানরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম।

রোববার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে টায়ার জ্বালিয়ে এ কর্মসূচি পালন করে তারা। এতে ঢাকা-রাজশাহী মহাসড়কের দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ সময় দুর্ভোগে পড়েন দূরপাল্লার যাত্রীরা। এছাড়া সড়কে মোটরসাইকেল আরোহীদের থামিয়ে গাড়ি ঠেলে নিতে বাধ্য করেন মুক্তিযোদ্ধার সন্তানরা।

বিক্ষোভ কর্মসূচিতে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মের পক্ষে মুখপাত্র অমর রায় শুভ ছয় দফা দাবি উত্থাপন করেন।

দাবিগুলো  হলো- সরকারি সকল চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পূনর্বহাল, বিশেষ কমিশন গঠন করে প্রিলিমিনারি থেকে শতভাগ বাস্তবায়ন এবং স্বাধীনতা পরবর্তী সময় থেকে বর্তমান পর্যন্ত মুক্তিযোদ্ধা কোটা সংরক্ষিত পদগুলো বিশেষ নিয়োগের মাধ্যমে পূরণ; কোটা সংস্কার আন্দোলন নামে ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসির বাসভবনে হামলাসহ সব প্রকার অরাজকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা; মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী ও তাদের বংশধরদের সরকারি সব শিক্ষা প্রতিষ্ঠানে চাকরিচ্যুত; সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মের বয়স সীমা প্রচলিত নিয়ম অনুযায়ী আনুপাতিক হারে বাড়ানো। 

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
এসএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী কোটা সংস্কার সড়ক অবরোধ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-27 15:10:42