ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

জাতীয়

নীলগঞ্জ স্টেশন চালুর দাবি, কিশোরগঞ্জে রেল অবরোধ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১১
নীলগঞ্জ স্টেশন চালুর দাবি, কিশোরগঞ্জে রেল অবরোধ

কিশোরগঞ্জ: চলতি বছরের ৪ জুলাই বন্ধ হয়ে যাওয়া কিশোরগঞ্জ সদর উপজেলার নীলগঞ্জ রেল স্টেশন পুনরায় চালুর দাবিতে বিক্ষুদ্ধ জনতা রেলপথ অবরোধ করে রাখে।

সোমবার সকাল ৯টার দিকে স্থানীয় কয়েক হাজার লোক ওই স্টেশনের সামনে রেলপথে অবস্থান নিয়ে রেল চলাচল বন্ধ করে দেয়।



এ সময় ভৈরব থেকে ময়মনসিংহগামী ২৪১ আপ লোকাল ট্রেনটি অবরোধের মুখে পড়ে। অবরোধকারীরা এ সময় ব্যানার নিয়ে ট্রেনটি আটকে দেয় এবং স্টেশন চালুর দাবিতে স্লোগান দেয়।

আধাঘণ্টা অবরোধ চলার পর পুলিশ অবরোধকারীদের রেল লাইন থেকে সরিয়ে দিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

অবরোধকারীরা জানান, স্বাধীনতার আগে থেকেই নীলগঞ্জ রেল স্টেশনটি বানিজ্যিকভাবে লাভজনক স্টেশন হিসেবে পরিচিত ছিল। আশপাশের বিশাল এলাকার লোকজন যাতায়াত ও কৃষি পণ্যসহ অন্যান্য মালামাল পরিবহনের ক্ষেত্রে স্টেশনটির উপর নির্ভরশীল। কিন্তু হঠাৎ করে চলতি বছরের ৪ জুলাই লোকবল প্রত্যাহার করে স্টেশনটি বন্ধ করে দেওয়া হয়। এতে ওই এলাকার কয়েক লাখ মানুষ দূর্ভোগের মধ্যে পড়েছে।
 
মাইজকাপন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, পুনরায় স্টেশনটি চালুর ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামসহ রেলের উর্ধ্বতন কর্মকর্তাদের লিখিত ও মৌখিকভাবে বারবার জানিয়েও কোন কাজ হয়নি।

তিনি আরও জানান, অবিলম্বে স্টেশনটি চালুর ব্যাপারে পদক্ষেপ না নিলে বৃহত্তর আন্দোলন কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।

মাইজকাপন ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক সুরুজ মিয়া জানান, স্টেশনটি বন্ধ হয়ে যাওয়ায় স্থানীয় জনগন দূর্ভোগে পড়েছে। তাই বাধ্য হয়ে আন্দোলনে নেমেছেন তারা।

কিশোরগঞ্জ স্টেশন মাস্টার অমৃত লাল সরকার বাংলানিউজকে জানান, লোকবল সংকটের কারণে স্টেশনটি বন্ধ হয়ে গেছে। পুনরায় স্টেশনটি চালু হবে কিনা তা উর্ধ্বতন কতৃপক্ষের সিদ্ধান্তের ব্যাপার।    

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa