ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না.গঞ্জ আইনজীবী সমিতিতে আ’লীগপন্থিদের জয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
না.গঞ্জ আইনজীবী সমিতিতে আ’লীগপন্থিদের জয়

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৭ পদের ১৬টিতেই জয় পেয়েছেন আওয়ামী লীগপন্থি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত জেলা জজ আদালতের কনফারেন্স রুমে সমিতির নির্বাচনের ভোটগ্রহণ হয়।  

নির্বাচনে ৯২৬ ভোটারের মধ্যে ৯১০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বিকেল ৫টা থেকে শুরু হয় ভোটগণনা। এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের ১৭ জন ও বিএনপি সমর্থিত প্যানেল থেকে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্যফ্রন্ট প্যানেলে বিজয়ী হলেন কার্যকরী সদস্য পদে আহসান হাবীব।

রাত সাড়ে ১২টায় ফলাফল ঘোষণার পর আদালতপাড়ায় আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী ও নেতাকর্মীরা আনন্দ উল্লাস শুরু করে। সমিতির বর্তমান মেয়াদে ১৭ পদের বিপরীতে সভাপতি ও সেক্রেটারিসহ ৬ পদে আওয়ামী লীগ এবং সহ সভাপতিসহ ১১ পদে বিএনপির আইনজীবীরা জয়ী হয়েছিলেন। কিন্তু এবারের নির্বাচনে বিএনপিপন্থিদের বড় পরাজয় ঘটে।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল থেকে নির্বাচিতরা হলেন সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহসীন মিয়া, সিনিয়র সহ সভাপতি পদে অ্যাডভোকেট আহাম্মদ ভূঁইয়া, সহ সভাপতি পদে অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. মাহাববুর রহমান, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান কাজল, লাইব্রেরি সম্পাদক পদে অ্যাডভোকেট সুবাস বিশ্বাস, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট মাসুদ রানা, সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট রাশেদ ভূঁইয়া ও আইন ও মানবাধিকার সম্পাদক পদে অ্যাডভোকেট স্বপন ভূঁইয়া।

সদস্য পদে বিজয়ীরা হলেন-অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া, অ্যাডভোকেট মশিউর রহমান, অ্যাডভোকেট আব্দুল মান্নান ও অ্যাডভোকেট হাসিবুর হাসান রনি।

নির্বাচন পরিচালনা বোর্ডের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন সিনিয়র আইনজীবী আখতার হোসেন। এছাড়া সহকারী নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন মেরিনা আক্তার। বোর্ডের অপর সদস্যরা হলেন-আবদুর রহিম, আশরাফ ও সুখচাঁন বাবু।

বাংলাদেশ সময়: ০৪৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
এমএ/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।