ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আন্তর্জাতিক মহড়ায় অংশ নিতে আমিরাতে যাচ্ছে ধলেশ্বরী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
আন্তর্জাতিক মহড়ায় অংশ নিতে আমিরাতে যাচ্ছে ধলেশ্বরী মোংলা ছেড়েছে যুদ্ধজাহাজ ধলেশ্বরী, ছবি: আইএসপিআর

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় নৌ মহড়া ‘ইন্টারন্যাশনাল ডিফেন্স এক্সিবিশনে (আইডিইএক্স)’ যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ধলেশ্বরী।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) আন্তর্জাতিক ওই মহড়ায় অংশ নিতে মোংলা বন্দর ছাড়ে ধলেশ্বরী।

এ সময় (কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট) কমডোর এসএম মনিরুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাহাজটিকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।

তখন নৌবাহিনীর সামরিক কর্মকর্তা ও জাহাজে গমনকারীরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, জাহাজটি ১৩ থেকে ২১ ফেব্রুয়ারি আরব আমিরাতে অনুষ্ঠেয় আইডিইএক্স-২০১৯ এর অত্যাধুনিক নৌ সমরাস্ত্র প্রদর্শনী ও আন্তর্জাতিক কনফারেন্সসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবে।

১৮২ জন নৌ সদস্য নিয়ে মহড়ার উদ্দেশে যাত্রা করা বানৌজা ধলেশ্বরীর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন ক্যাপ্টেন এম মহব্বত আলী।

ওই মহড়ায় বাংলাদেশসহ বিশ্বের ১৩টি দেশের নৌবাহিনীর জাহাজ, বিশ্বখ্যাত এক হাজার ১০০টি নৌ সমরাস্ত্র কোম্পানি, নৌ পর্যবেক্ষক, নৌ সমর বিশারদসহ প্রায় এক লাখ দর্শনার্থী অংশ নেবেন।

মহড়াটিতে ধলেশ্বরীর অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশগুলোর সঙ্গে সামরিক সুসম্পর্ক জোরদার হবে।

মহড়া শেষে জাহাজটি ১৩ মার্চ দেশে ফিরবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।