ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে আটক ৪ জন জেএমবি সদস্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
ময়মনসিংহে আটক ৪ জন জেএমবি সদস্য সংবাদ সম্মেলনে লেফট্যানেন্ট কর্নেল ইফতেখার উদ্দিন, ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: ময়মনসিংহ সদর উপজেলার বিদ্যাগঞ্জ রেলস্টেশন থেকে আটক নারীসহ চারজনই জঙ্গি সংগঠন জামাতুল মোজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় সদস্য বলে জানিয়েছে র‍্যাব-১৪।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনে এ তথ্য দেন র‍্যাব-১৪ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল ইফতেখার উদ্দিন।

তখন তিনি বলেন, আটকরা টেলিগ্রাম, থ্রিমা ও ফেসবুকের মাধ্যমে একে অপরের সঙ্গে পরিচয় গড়ে তুলেছিলেন।

বিদেশ গিয়ে প্রশিক্ষণ নিয়ে জিহাদি কার্যক্রম চালানোর পরিকল্পনা ছিল তাদের। এজন্য তারা একটি আলাদা গ্রুপ খুলেছিলেন। যেখানে শুধু এ বিষয়েই আলোচনা হতো।

তিনি আরও বলেন, পরিকল্পনা অনুযায়ী কমলাপুর রেলস্টেশনে এসে মিলিত হন তারা। এরপর ঢাকা থেকে ময়মনসিংহ আসার পর এখানে অবস্থান করে পরবর্তীতে বিদেশে যাওয়ার পরিকল্পনা করার সিদ্ধান্ত নেন জঙ্গিরা।

সে হিসেবে বুধবার (২৩ জানুয়ারি) বিকেলে ঢাকা থেকে জামালপুরগামী কমিউটার ট্রেনে ময়মনসিংহের উদ্দেশে রওনা করেন তারা। বিদ্যাগঞ্জ রেলস্টেশনে নামার পর রাত ৮টা ১০ মিনিটের দিকে তাদের আটক করে র‍্যাব।

আটকরা হলেন- সিয়াম আল মাহমুদ (১৯), নাসরিন আক্তার ওরফে যোয়াইরা (২১), শাহিন ইসলাম ওরফে মাহবুব (২২) ও সাখাওয়াত করিম (৩৬)।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন ইফতেখার উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
টিএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ